Sylhet Today 24 PRINT

সায়েন্সল্যাবে তিন কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ

সিলেটটুডে ডেস্ক |  ০৫ মার্চ, ২০২৩

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ চলছে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোববারন (৫ মার্চ) দুপুরে এ সংঘর্ষ শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ঢাকা কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীরা সংঘর্ষ জড়িয়েছেন। এর আগে কয়েক দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ল্যাবএইড হাসপাতালের পেছনের সড়ক (গ্রিন রোড) হয়ে যানচলাচল বন্ধ রয়েছে।

নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার শাহেন শাহ গণমাধ্যসমকর্মীদের বলেন, ‘শিক্ষার্থীরা গণ্ডগোল করছে। বড় ধরনের সংঘর্ষ এড়াতে তারা মাঠে রয়েছেন। তিন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে কি নিয়ে প্রথমে ধাওয়া পাল্টা ধাওয়া এবং পরে সংঘর্ষ বেঁধেছে সে বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।’

শিক্ষার্থীরা জানান, ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের সঙ্গে গণ্ডগোল হয়েছে। গত বৃহস্পতিবার আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা ঢাকা কলেজের বাস ভাঙচুর করেছে। ওই দিন ঢাকা কলেজের শিক্ষার্থীরা আইডিয়াল কলেজে সামনে এসে নাম ফলক খুলে নিয়ে গেছে। ওই পুরনো ঘটনার জেরে আইডিয়ালের কয়েকজন শিক্ষার্থী ও ঢাকা কলেজের কয়েক শিক্ষার্থীকে মারধর করেছে। এরপর দুই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। আগের ক্ষোভের অংশ হিসেবে সিটি কলেজের শিক্ষার্থীরা আজ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

ঢাকা কলেজের এক শিক্ষক জানান, ঢাকা কলেজের বাস ভাঙচুর ও আইডিয়াল কলেজের নামফলক খুলে আনার কারণে আগে থেকেই উত্তেজনা বিরাজ করছিল। বিষয়টি আঁচ করতে পেরে আমাদের শিক্ষকেরা বেলা সাড়ে ১১টা থেকেই মাঠে ছিলাম। সব শিক্ষার্থীদের নিবৃত্ত করার চেষ্টা করেছি। তারপরও সংঘর্ষে ঢাকা কলেজের এক শিক্ষার্থীর মাথা ফেটে গেছে। তাঁকে ল্যাবএইডে ভর্তি করা হয়েছে। আরও চার-পাঁচজন ঢাকা কলেজের শিক্ষার্থী ঢাকা মেডিকেলে ভর্তি আঘাত নিয়ে ভর্তি হয়েছে। তাদের কী অবস্থা তা জানি না।

দুপুর পৌনে দুইটার দিকে আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের গেটের ভেতর প্রবেশ করিয়ে দেয় পুলিশ। দুইটার দিকে যান চলাচল স্বাভাবিক হয়। পুলিশ এখনও রয়েছে। পুলিশের সঙ্গে কথা বলে জানা যায়, আজকের ঘটনায় দুই কলেজের শিক্ষার্থীরাই আহত হয়েছে।

তিন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনার সংবাদ সংগ্রহের জন্য সেখানে যেসব গণমাধ্যমকর্মীরা রয়েছেন, তাদের ছবি ও ভিডিও করতে শিক্ষার্থীরা বাধা দিচ্ছেন। এই ঘটনার ছবি তুলতে গিয়ে একজন সাংবাদিক হেনস্তার শিকার হয়েছেন বলে জানা গেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.