Sylhet Today 24 PRINT

নগরে অবৈধ পার্কিং ও অস্থায়ী দোকান উচ্ছেদে দ্বিতীয় দিনের অভিযান

নিজস্ব প্রতিবেদক |  ০৬ মার্চ, ২০২৩

সিলেট নগরে জনদূর্ভোগ ও যানজট কমাতে সড়কের উপর অবৈধভাবে যাত্রী তোলা ও অবৈধ পার্কিং এবং অবৈধভাবে সড়কের উপর অস্থায়ীভাবে দোকানপাটের বিরুদ্ধে টানা দ্বিতীয় দিনের মতো অভিযানে নেমেছে সিলেট জেলা প্রশাসন।

সোমবার (৬ মার্চ) সকাল ১১টা থেকে সিলেটের সার্কিট হাউজ সংলগ্ন ক্বিন ব্রিজ এলাকা থেকে সিলেট সরকারি পাইলট স্কুলের সামনের সড়ক হয়ে কালিঘাট পর্যন্ত পার্কিং করে রাখা ট্রাকসহ সকল ধরণের গাড়ি, পিকআপ ভ্যান ও অবৈধ দোকান উচ্ছেদে এ অভিযান চালানো হয়।

সরেজমিনে দেখা গেছে,  আজ সকাল ১১টা থেকে জেলা প্রশাসন, সিলেট সিটি করপোরেশন ও সিলেট মহানগর পুলিশে ট্রাফিক বিভাগের যৌথ অভিযান শুরু হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল ইসলাম ও নিশাত আনজুম।

বিপুল সংখ্যক পুলিশ সদস্য অভিযানে অংশগ্রহণ করেন। এ অভিযান পরে বন্দরবাজার ও জিন্দাবাজার হয়ে চৌহাট্টা পর্যন্ত গিয়ে শেষ হয়।

অভিযানে ক্বিনব্রিজের মোড় থেকে সার্কিট হাউজের সামনে হয়ে কালিঘাট পর্যন্ত সড়কে অবৈধভাবে পার্কিংকৃত সকল যানবাহন সরিয়ে দেওয়া হয়। এ ছাড়া এই এলাকায় সুরমা নদীর তীরবর্তী ওয়াকওয়ে দখল করে রাখা চটপটি-ফুচকা ও চায়ের দোকানগুলো উচ্ছেদ করা হয়।

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল ইসলাম বলেন, গত ২ মার্চ জেলা প্রশাসন, সিটি করপোরেশন ও এসএমপির সাথে সিলেট জেলার বাস, ট্রাক মালিক ও শ্রমিক সমিতির সভা হয়। সভায় জনশৃঙ্খলা রক্ষার্থে বিভিন্ন বিষয় ওঠে এসেছিল। একটি গুরুত্বপূর্ণ বিষয় হল, সিলেট পাইলট স্কুল একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান, সার্কিট হাউজ, ক্বিন ব্রিজ, আলী আমজাদের ঘড়ি সবই গুরুত্বপূর্ণ।

তিনি আরও বলেন, এই এলাকা থেকে চৌহাট্টা পর্যন্ত এলাকা খুবই গুরুত্বপূর্ণ, প্রধান সড়কের মধ্যে পড়ে, প্রধান প্রধান স্থাপনাও আছে এখানে। এই জায়গাগুলোতে আমরা অযাচিত পার্কিং দেখতে পাই, বিশেষ করে ট্রাক। ট্রাকের অবৈধ পার্কিং রোধ করা, জনশৃঙ্খলা ফিরিয়ে আনা এবং এই সুন্দর শহরকে আরও বেশি স্বাচ্ছন্দ্যময় করে তোলা, জনসাধারণের চলাচলে যাতে বিঘ্ন না ঘটে, ছাত্রছাত্রীরা যাতে সময়মতো যাতায়াত করতে পারে এই লক্ষ্যে অভিযান শুরু হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.