Sylhet Today 24 PRINT

দাবি পূরণ না হলে মোবাইল রিচার্জ বন্ধের হুমকি ব্যবসায়ীদের

সিলেটটুডে ডেস্ক |  ০৩ জানুয়ারী, ২০১৬

মোবাইল ফোনের বিল রিচার্জ ও মোবাইল ব্যাংকিং এজেন্টদের কমিশন বাড়ানোসহ সাত দফা দাবি পূরণের লক্ষ্যে মোবাইল রিচার্জ বন্ধের হুমকি দিয়েছে বাংলাদেশ মোবাইল ফোন রিচার্জ অ্যান্ড ব্যাংকিং ব্যবসায়ী অ্যাসোসিয়েশন। এজন্যে তারা এক মাস সময় বেঁধে দিয়েছে।

এক সংবাদ সম্মেলনে জানুয়ারি মাসের মধ্যে দাবি পূরণ না হলে এ কাজে যুক্ত পাঁচ লাখ ৩৬ হাজার ব্যবসায়ী তাদের সেবা বন্ধ করে দেবেন বলে হুমকি দিয়েছেন সংগঠনটির সভাপতি মো. সফিকুর রহমান।

রোববার (৩ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, এই সেবার কমিশন নিয়ে কোনো নীতিমালা না থাকায় সরকার প্রতি বছর ‘প্রায় এক হাজার কোটি টাকার’ রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। এ খাতের ওপর সরকারের কার্যকর কোনো নিয়ন্ত্রণও থাকছে না।

তিনি জানান, বাংলাদেশে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে প্রতিদিন প্রায় ৪০০ কোটি টাকার লেনদেন হচ্ছে। আর মোবাইল ফোন বিল রিচার্জের জন্য প্রতিদিন প্রায় ২০০ কোটি টাকার লেনদেন হচ্ছে।
মোবাইল রিচার্জের কমিশন প্রতি হাজারে ২৭ টাকার বদলে ১০০ টাকা করা এবং মোবাইল ব্যাংকিং এজেন্ট কমিশন হাজারে চার টাকা ২০ পয়সা থেকে বাড়িয়ে ছয় টাকা করার দাবি তুলে ধরা হয় সংবাদ সম্মেলনে।

সফিকুর রহমান নিবন্ধিত দোকান বা প্রতিষ্ঠান ছাড়া কোনো ভ্রাম্যমাণ ব্যক্তি বা প্রতিষ্ঠানকে মোবাইল বিল রিচার্জের সিম দেওয়া চলবে না এ দাবি জানানোর পাশাপাশি বলেন, এখন থেকে রিচার্জের সিমে নির্দিষ্ট পরিমাণ টাকা রাখার বাধ্যবাধকতা উঠিয়ে নিতে হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.