Sylhet Today 24 PRINT

বিসিএস প্রিলিতে ঘড়ি নিষিদ্ধ

সিলেটটুডে ডেস্ক |  ০৩ জানুয়ারী, ২০১৬

৩৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় ক্যালকুলেটর ও সব ধরনের ইলেকট্রনিক যন্ত্রের সঙ্গে ঘড়িও নিষিদ্ধ করেছে সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)।

রোববার (৩ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে তা জানানো হয়েছে। 

তবে পরীক্ষার হলে প্রয়োজনীয় সংখ্যক দেয়াল ঘড়ির ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে বিপিএসসি।

আগামী ৮ জানুয়ারি শুক্রবার ৩৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে পিএসসি জানিয়েছে, বিজ্ঞাপনের শর্ত অনুযায়ী মোবাইল ফোন, সব ধরনের ইলেকট্রনিক যোগাযোগ যন্ত্র, ক্যালকুলেটর, বই-পুস্তক এবং ব্যাগসহ পরীক্ষার হলে প্রবেশ শাস্তিযোগ্য অপরাধ।
 
‘প্র্রিলিমিনারি টেস্টে ক্যালকুলেটর ব্যবহার নিষিদ্ধ। তবে প্রবেশপত্রের ৪ নম্বর অনুচ্ছেদে ক্যালকুলেটর ব্যবহারের বিষয়টি লিখিত পরীক্ষায় প্রযোজ্য। বিসিএস পরীক্ষার সময় হাতঘড়ি/পকেট ঘড়ি/ইলেকট্রনিক ঘড়ি ব্যবহার কমিশন নিষিদ্ধ করেছে। পরীক্ষার হলে সময় জানার জন্য পরীক্ষা কক্ষে প্রয়োজনীয় সংখ্যক দেয়াল ঘড়ি দেওয়া হবে’।
 
হলে কোনো পরীক্ষার্থীর কাছে মোবাইল ফোন, হাত ঘড়ি, পকেট ঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, ইলেকট্রনিক যোগাযোগ যন্ত্র, বই-পুস্তক, ব্যাগ এবং ক্যালকুলেটর পাওয়া গেলে তা বাজেয়াপ্তসহ বিসিএস পরীক্ষা বিধিমালার বিধি ভঙ্গের কারণে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিলসহ ভবিষ্যতে কমিশন কর্তৃক গৃহীতব্য সব নিয়োগ পরীক্ষার জন্য তাকে অযোগ্য গোষণা করা হবে।
 
পরীক্ষার দিন মোবাইল ফোন, হাত ঘড়ি, পকেট ঘড়ি, ইলেকট্রনিক ঘড়ি, ক্যালকুলেটর, ইলেকট্রনিক যোগাযোগ যন্ত্র, বই-পুস্তক এবং ব্যাগ না আনার জন্য সব প্রার্থীকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.