Sylhet Today 24 PRINT

ঢাকায় মরিশাসের প্রেসিডেন্ট

সিলেটটুডে ডেস্ক |  ১১ মে, ২০২৩

চার দি‌নের সফ‌রে ঢাকায় এসে‌ছেন মরিশাসের প্রেসিডেন্ট পৃথ্বীরাজসিং রুপন। এটি দেশ‌টির কো‌নো প্রেসি‌ডে‌ন্টের প্রথম বাংলা‌দেশ সফর।

বৃহস্প‌তিবার (১১ মে) সকা‌লে একটি বিশেষ ফ্লাইটে ঢাকায় পৌঁছান তিনি। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শুক্রবার (১২ মে) ঢাকায় শুরু হ‌তে যাওয়া দুই দিনব‌্যাপী ষষ্ঠ ভারত মহাসাগরীয় স‌ম্মেল‌নে যোগ দেওয়ার পাশাপা‌শি আনুষ্ঠা‌নিক সফ‌রে বাংলা‌দে‌শে এসেছেন মরিশাসের প্রেসিডেন্ট।

সফ‌রের শুরুর কর্মসূচি‌তে ধানম‌ন্ডির ৩২ নম্বরে জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের প্রতিকৃ‌তি‌তে শ্রদ্ধা জানাবেন পৃথ্বীরাজসিং। পাশাপা‌শি বঙ্গবন্ধু স্মৃ‌তি জাদুঘর প‌রিদর্শন কর‌বেন তিনি।

ঢাকা সফরকা‌লে ভারত মহাসাগরীয় স‌ম্মেল‌নে যোগ দেওয়া ছাড়াও রাষ্ট্রপতি মো. শাহাবুদ্দিনের সঙ্গে বৈঠক করবেন মরিশাসের প্রেসিডেন্ট।

এছাড়া তিনি ঢাকেশ্বরী মন্দির ও আগারগাঁওয়ে মুক্তিযোদ্ধা জাদুঘর পরিদর্শন করবেন। তাছাড়া দু-এক‌টি ইন্ড্রাস্টিয়াল পার্ক পরিদর্শনেও কথা রয়েছে।

ম‌রিশা‌সের প্রেসি‌ডে‌ন্টের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

সব আনুষ্ঠা‌নিকতা শে‌ষে আগামী রোববার (১৪ মে) ঢাকা ত্যাগ করবেন পৃথ্বীরাজসিং।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.