Sylhet Today 24 PRINT

বৃষ্টি অব্যাহত থাকবে আরও তিনদিন, তাপমাত্রা কমার আভাস

সিলেটটুডে ডেস্ক |  ১৮ মে, ২০২৩

দুই দিন ধরে চলা ঝড়-বৃষ্টি বৃহস্পতিবারও অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে দিনের তাপমাত্রা আরও কমতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

ঝড়-বৃষ্টি বাড়ায় তাপমাত্রা কমে দেশের বিভিন্ন স্থানে গত কয়েকদিন ধরে চলা তাপপ্রবাহ দূর হয়েছে। কালবৈশাখী ঝড়ের সঙ্গে বৃষ্টি আগামী তিনদিন অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বুধবার (১৭ মে) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার (১৮ মে) সকাল ৬টা পর্যন্ত নওগাঁর বদলগাছী ও টেকনাফ ছাড়া সারাদেশে বৃষ্টি হয়েছে। এসময়ে সবচেয়ে বেশি ৮৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে নেত্রকোনায়।

ঢাকায়ও বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার ভোররাতে ঢাকায় বেশ ভালো বৃষ্টি হয়েছে। বৃষ্টি হয়েছে বুধবারও। গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এসময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে

বৃষ্টিপাতের প্রবণতা আগামী তিনদিন অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে নাজমুল হক। বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিল ঈশ্বরদীতে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলগুলোর ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

তাছাড়া দেশের অন্যত্র পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোতে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.