Sylhet Today 24 PRINT

‘নৌকা ছাড়া কেন্দ্রে আসতে দেবে না’ বলায় প্রার্থিতা বাতিল

সিলেটটুডে ডেস্ক |  ২৪ মে, ২০২৩

‘নৌকা ছাড়া কাউকে ভোটকেন্দ্রে আসতে দেবে না’ এমন বক্তব্য দেয়ায় গাজীপুর সিটির ৪০ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আজিজুর রহমানের প্রার্থিতা বতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ভোটের মাত্র এক দিন আগে বুধবার এই সিদ্ধান্ত নিলো সাংবিধানিক সংস্থা ইসি।

বুধবার রাজধানীর আগারগাঁয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম এ তথ্য জানান।

গত ২২ মে সন্ধ্যায় গাজীপুর সিটির ৪০ নং ওয়ার্ডে অবস্থিত পুবাইল এলাকার কলের বাজারে মিছিল ও জনসভা করেন ৪০ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আজিজুর রহমান। জনসভায় ‘নৌকা ছাড়া কাউকে ভোট কেন্দ্রে আসতে দিবেন না’ বলে বক্তব্য দেন তিনি। তার এই বক্তব্যকে ‘ত্রাস সৃষ্টি এবং ভীতি প্রদর্শনমূলক’ বলে চিহ্নি করে ইসি।

বুধবার ঢাকায় এসে ব্যাখা দেয়ার ওই প্রার্থীকে অনুরোধ জানায় নির্বাচন কিমশন। তার ব্যাখা শুনে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে প্রার্থিতা বাতিল করে কমিশন।

নির্বাচন কমিশনের সচিব জাহাংগীর আলম বলেন,‘ বেআইনি মিছিল জনসভা এবং ত্রাস ও ভীতিমূলক বক্তব্য প্রদানের মাধ্যমে আচরণবিধি ভঙ্গের কারনে গাজীপুর সিটি নির্বাচনের ৪০ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আজিজুর রহমানকে লাটিম প্রতীকের প্রার্থিতা বাতিল করা হয়েছে।’

নির্বাচন কমিশনের অনুরোধে সাড়া দিয়ে নির্দিষ্ট সময়ে নির্বাচন কমিশনের সামনে ওই প্রার্থী বক্তব্য উপস্থাপন করেছেন জানিয়ে ইসি সচিব বলেন,‘তাকে তার বক্তব্যের যে ভিডিও ক্লিপ প্রচারিত হয়েছিল তা প্রদর্শন করা হয়েছে। তিনি এর পরিপ্রেক্ষিতে ক্ষমা প্রার্থনা করে লিখিত আবেদন করেন।;

ইসি সচিব বলেন, ওই ভিডিও ক্লিপ, রিটার্নিং কর্মকর্তার তদন্ত প্রতিবেদন এবং পদ প্রার্থীর ক্ষমা প্রার্থনার আবেদন যাচাই করা হয়। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে তার ক্ষমা আবেদন গ্রহণযোগ্য নয় বলে বিবেচনা করে আজিজুর রহমানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.