Sylhet Today 24 PRINT

গাজীপুরে শান্তিপূর্ণ ভোটে সন্তুষ্ট প্রার্থী-ভোটারদের সকলেই

সিলেটটুডে ডেস্ক |  ২৫ মে, ২০২৩

কোনো ধরনের অপ্রীতিকর বা বিশৃঙ্খল ঘটনা ছাড়াই অনেকটা উৎসবমুখর পরিবেশে চলছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে গিয়ে ভোটের পরিস্থিতি পর্যবেক্ষণ করতে দেখা গেছে প্রার্থীদের। ভোট সুষ্ঠু হচ্ছে জানিয়ে সার্বিক পরিস্থিতি নিয়ে প্রার্থীরা সন্তোষ প্রকাশ করেছেন। তারা নিজের জয়ের ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করছেন।

শুধু প্রার্থীরাই নন, গাজীপুর সিটি নির্বাচনে সুন্দর ও শান্তিপূর্ণ ভোট নিয়ে ভোটাররাও খুশি। বিভিন্ন কেন্দ্রে দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে কথা বলেও জানা গেছে, কোনো ধরনের বাধা-বিঘ্ন ছাড়াই ভোটাররা সকাল থেকে ভোটকেন্দ্রে আসছেন এবং ভোট দেওয়ার পর আনন্দঘন পরিবেশে বাড়ি ফিরছেন।

প্রায় ১২ লাখ ভোটারের জন্য ৪৮০টি কেন্দ্রে সকাল ৮টায় ইভিএমে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ নির্বাচনে মেয়র পদে আটজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এরমধ্যে পুরুষ পাঁচ লাখ ৯২ হাজার ৭৬২, নারী পাঁচ লাখ ৮৬ হাজার ৬৯৬ এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১৮ জন। এ সিটিতে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। মোট ভোটকেন্দ্র ৪৮০টি, মোট ভোটকক্ষ ৩ হাজার ৪৯৭টি।

উৎসবমুখর পরিবেশে ভোট হচ্ছে জানিয়ে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খানও নিজের জয়ের বিষয়ে আশাবাদী বলে জানিয়েছেন। এদিন সকাল পৌনে ৯টার দিকে ৫৭ নম্বর ওয়ার্ডে টঙ্গীর আরিচপুর মসজিদ রোডের দারুস সালাম মাদরাসা কেন্দ্রে ভোট দিয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

অন্যান্য প্রার্থীরা জানিয়েছেন, শেষ পর্যন্ত ভোটের সুষ্ঠু, সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকলে ফলাফল যা-ই হোক, তারা মেনে নেবেন।

এদিকে ভোটার মাজেদা খাতুন বলেন, আমি পৌনে ৮টায় কেন্দ্রে আসছি। ৮টায় ভোট শুরু হয়েছে। খুব সুন্দর ভোট হচ্ছে। আমরা খুব খুশি। চাইছি, শেষ পর্যন্ত যেন ভোটের এমন পরিবেশ বজায় থাকে।

এছাড়া ভোট ভালো হলে যে কোনো ফল মেনে নেবেন, জানিয়েছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.