Sylhet Today 24 PRINT

৫ দিনের রিমান্ডে প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে পাঠানোর’ হুমকিদাতা বিএনপি নেতা চাঁদ

সিলেটটুডে ডেস্ক |  ২৫ মে, ২০২৩

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে পাঠানোর’ হুমকি দিয়ে গ্রেপ্তার রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে ৫ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার বিকেলে রাজশাহী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এর বিচারক মাহবুব আলম তার রিমান্ড মঞ্জুর করেন।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী জালাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করে বলেন, সন্ত্রাসবিরোধী আইনের ৬ এর ২ ধারার মামলায় আসামি চাঁদকে বিকেলে আদালতে তোলে পুলিশ। চাঁদ প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি কেন দিয়েছেন এবং প্রধানমন্ত্রীকে ও হত্যার ষড়যন্ত্রের সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না তা জানতে জিজ্ঞাসাবাদ প্রয়োজন জানিয়ে আদালতে তার ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়।

এ সময় চাঁদের আইনজীবীরা রিমান্ডের বিরোধিতা করেন। তবে শুনানি শেষে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এরআগে আজ বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে নগরীর ভেড়িপাড়া মোড় থেকে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার করে পুলিশ। বিকেল সোয়া ৪টার দিকে তাকে আদালতে তোলা হয়।

গত ১৯ মে বিকেলে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এক সমাবেশে চাঁদ বলেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা-শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করব।’

তার এই বক্তব্যের ভিডিও দুই দিন পর ছড়িয়ে পড়লে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। রাজশাহী জেলা ও মহানগরসহ দেশের বিভিন্ন থানায় তার নামে সন্ত্রাসবিরোধী আইনে বেশকিছু মামলা হয়। আত্মগোপনে থাকা চাঁদকে গ্রেপ্তারে অভিযান চালিয়ে আসছিল পুলিশ। বৃহস্পতিবার গ্রেপ্তারের পর চাঁদকে রাজশাহীর পুঠিয়া থানার মামলায় আদালতে তোলে পুলিশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.