Sylhet Today 24 PRINT

চিকিৎসার জন্য ভারত গিয়ে ‘নিখোঁজ’ এমপি আনোয়ারুল আজিম

সিলেটটুডে ডেস্ক |  ১৯ মে, ২০২৪

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার নিখোঁজ হয়েছেন। পরিবারের অভিযোগ, ভারতে চিকিৎসা নিতে যাওয়ার পর গত ৩ দিন তার সঙ্গে কোনো যোগাযোগ করা যাচ্ছে না। এমনকি তার মোবাইল ফোন ও অন্যন্য যোগাযোগমাধ্যমগুলোও বন্ধ পাওয়া যাচ্ছে। এ অবস্থায় তার পরিবারের সদস্যরা উদ্বিগ্ন।

রোববার (১৯ মে) সকালে ঢাকায় অবস্থানরত এই সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী আব্দুর রউফ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কলকাতায় চিকিৎসার জন্য গেলেও পৌঁছানোর একদিন পর বন্ধুর বাড়ি থেকে লাগেজ ছাড়া বের হন আনোয়ারুল আজিম। দুদিন পর ম্যাসেজ পাঠান তিনি জরুরি কাজে দিল্লি রয়েছেন। সর্বশেষ তার মিসড কলের অবস্থান বাংলাদেশ-ভারত বর্ডারের বেনাপোল দেখায়। তাহলে তিনি কোথায় -এ প্রশ্নের উত্তর মিলছে না। বাড়ছে উদ্বেগ ও উৎকণ্ঠা।

রউফ আরও জানান, গত ১২ মে তিনি চিকিৎসার জন্য সড়কপথে একাই ভারতে যান। তিনি ভারতের কলকাতার নিউটাউন এলাকায় গোপাল নামে এক বন্ধুর বাড়িতে ওঠেন। পর দিন তিনি বাইরে থেকে আসছি বলে বন্ধুর বাসা থেকে বের হয়ে আর ফেরেননি। দুদিন পর অর্থাৎ ১৫ মে বন্ধু গোপালের কাছে ম্যাসেজ পাঠান তিনি জরুরি কাজে দিল্লি এসেছেন চিন্তার কারণ নেই। এরপর ১৬ মে সকালে তার মোবাইলে এমপি আনারের বাংলাদেশের ব্যক্তিগত মোবাইল নম্বর থেকে একটি মিসড কল আসে এবং তারপর থেকে নম্বরটি বন্ধ পাওয়া যায়। যখন মিসড কলটি আসে তখন এমপির অবস্থান ছিল বেনাপোল এলাকায়। যেটি গোয়েন্দা সংস্থার মাধ্যমে তিনি নিশ্চিত হয়েছেন।

এ ছাড়াও অন্যান্য সব সামাজিক যোগাযোগমাধ্যমেও তাকে পাওয়া যায়নি। এভাবে তিন দিন পার হলেও পরিবারের সদস্যরা তার সঙ্গে কোনো যোগাযোগ করতে পারেননি বলে জানা গেছে।

বিষয়টি প্রধানমন্ত্রীসহ সরকারের বিভিন্ন গোয়েন্দা বিভাগকে অবহিত করা হয়েছে। গোয়েন্দা সংস্থাগুলো এ বিষয়টি নিয়ে কাজ করছে, জানান তিনি।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু বলেন, তার পরিবার থেকে আজকেই বিষয়টি জানতে পেরেছি। এ ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে।

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম অপু বিষয়টি জেনেছেন এবং উদ্বেগ প্রকাশ করে জানান, তিনি প্রধানমন্ত্রীর পিএসের মাধ্যমে বিষয়টি নিয়ে কথা বলার চেষ্টা করছেন।

এ বিষয়ে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান জানান, তিনি বিষয়টি দুদিন আগে জেনেছেন এবং এমপির পিএস আব্দুর রউফের সঙ্গে কথা বলেছেন। এ ছাড়া পুলিশ সুপারসহ পুলিশ হেড কোয়ার্টারসে জানানো হয়েছে। এ মুহূর্তে পুলিশ বিষয়টি পর্যেবেক্ষণ করছে।

তিনি বলেন, একজন সংসদ সদস্য দেশের বাইরে চিকিৎসার জন্য একলা যাওয়ার কথা নয়। তাহলে কেউ তার সঙ্গে গেছে কি না বিষয়টি জানা দরকার। দুএকদিনের মধ্যে ভালো কোনো সংবাদ না পেলে বড় ধরনের তদন্ত শুরু হবে।

সর্বশেষ সংবাদ পাওয়া পর্যন্ত নিখোঁজ এমপি আনারের মেয়ে তার বাবার নিখোঁজের বিষয়টি অবহিত করতে ডিবি অফিসে গেছেন।

এমপি আনোয়ারুল আজিম ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য এবং কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি ২০১৪, ২০১৮ এবং ২০২৪ সালের সংসদ নির্বাচনে টানা তিনবারের এমপি। এর আগে তিনি উপজেলা চেয়ারম্যান ছিলেন। ঝিনাইদহের কালীগঞ্জ শহরের পাইলট স্কুল রোডে তার বাসা । তার দুই কন্যা এবং স্ত্রী রয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.