Sylhet Today 24 PRINT

সাড়ে ৫টার পর সোহরাওয়ার্দী উদ্যানে অবস্থানে মানা

সিলেটটুডে ডেস্ক |  ৩১ জানুয়ারী, ২০১৬

বইমেলা চলাকালে প্রতিদিন বিকেল সাড়ে ৫টার পর মেলাপ্রাঙ্গণ ছাড়া সোহরাওয়ার্দী উদ্যানের ভেতর কেউ থাকতে পারবে না বলে জানিয়ে দিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। 

রোববার (৩১ জানুয়ারি) সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। 

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘গতবছরের অভিজ্ঞতার আলোকে বইমেলার নিরাপত্তাব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানসহ এর আশপাশের এলাকায় পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হয়েছে।’

মেলার দুই প্রাঙ্গণ সোহরাওয়ার্দী উদ্যান ও বাংলা একাডেমিতে দুই শতাধিক সিসি ক্যামেরা ও ২৪ ঘণ্টা মনিটরিং ব্যবস্থা থাকবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

তিনি বলেন, “অধিকতর নিরাপত্তার লক্ষ্যে সোহরাওয়ার্দী উদ্যানকেন্দ্রিক ৭ ‘ক্রস ফুট প্যাট্রোল টিম’ ও মেলার বাইরে শাহবাগ থেকে দোয়েল চত্বর পর্যন্ত ৬টি ‘ক্রস ফুট প্যাট্রোল টিম’ থাকবে। তা ছাড়া ২৪ ঘণ্টা পর্যাপ্ত ফোর্সসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে উপস্থিত থাকবেন।”

বইমেলা প্রাঙ্গণ ও এর আশপাশের এলাকায় বোম্ব ডিজপোজাল টিম এবং ডগ স্কোয়াডও থাকবে বলে জানান ডিএমপি কমিশনার। 

ডিএমপি কমিশনার বলেন, ‘অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে একটি চক্র। ওই চক্রকে আমরা চিহ্নিত করেছি। তাদেরকে আইনের আওতায় আনা হচ্ছে।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিএমপির যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম, অতিরিক্ত কমিশনার মারুফ হাসান প্রমুখ।

আগামীকাল ১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে অমর একুশে গ্রন্থমেলা। মাসব্যাপী এ আয়োজনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.