Sylhet Today 24 PRINT

শিক্ষামন্ত্রীর বিশাল বহরে ‘চিড়েচ্যাপটা’ এসএসসি পরীক্ষার্থীগণ

সিলেটটুডে ডেস্ক |  ০১ ফেব্রুয়ারী, ২০১৬

সোমবার থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে।

এবারের পরীক্ষায় আটটি সাধারণ শিক্ষা বোর্ডসহ ১০টি বোর্ডে নিয়মিত ও অনিয়মিত মিলে মোট পরীক্ষার্থী ১৬ লাখ ৫১ হাজার ৫২৩ জন।

প্রতিবারের মত এবারও শিক্ষামন্ত্রী কেন্দ্র পরিদর্শন করেন। রাজধানীর তেজগাঁও বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পরীক্ষা দেখতে যান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

তাঁর সঙ্গে বিশাল বহরে ছিলেন সচিব ও মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তারা সহ বিভিন্ন মিডিয়ার এক ঝাঁক সাংবাদিক ও ক্যামেরাপারসন।

শিক্ষামন্ত্রীর সঙ্গে থাকা বিশাল বহর ও সাংবাদিক-ক্যামেরা পারসনদের কারণে কেন্দ্রের মন্ত্রীর পরিদর্শন করা রুমগুলোতে মন্ত্রী থাকাকালীন সময়ে বিপত্তি পড়েন পরীক্ষার্থীরা। ছোট্ট পরিসরের হলগুলোতে মন্ত্রীর বিশাল বহরের কারণে চিড়েচ্যাপটা অবস্থা হয় তাদের। তবে এ নিয়ে কেউ প্রকাশ্যে মুখ খুলেন নি, এমনকি অভিভাবকদের কেউও।

যদিও সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিশাল বহর নিয়ে হলে প্রবেশ করলেও সেটা অস্বীকার করে বলেছেন, হলের ভেতর শুধু সচিব এবং মন্ত্রী গিয়েছেন। হল পরিদর্শনে যাওয়া হয় কারণ এটি এক ধরনের রেওয়াজ। এতে শিক্ষার্থীরা খুশি হয় এবং সরকারও বুঝতে পারে হলের অবস্থা কী বলে তাঁর মন্তব্য।  

শিক্ষামন্ত্রীর বিশাল বহর নিয়ে হলে প্রবেশের ছবি ও সাধারণ পরীক্ষার্থীদের অবস্থা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রকাশের পর থেকে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে।

পরীক্ষার্থীদের অবস্থা বিবেচনা করে ভবিষ্যতে এধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন অনেকেই।

উল্লেখ্য, এবারের পরীক্ষার্থীদের মধ্যে ৮ লাখ ৪২ হাজার ৯৩৩ জন ছাত্র এবং ৮ লাখ ৮ হাজার ৫৯০ জন ছাত্রী। সারা দেশে ৩১৪৩টি কেন্দ্রে পরীক্ষা হচ্ছে। তত্ত্বীয় পরীক্ষা ৮ মার্চ শেষ হবে এবং ব্যবহারিক পরীক্ষা ৯ মার্চ শুরু হয়ে ১৪ মার্চ শেষ হবে।   

এবারের এসএসসি পরীক্ষায় সিলেট শিক্ষা বোর্ডের অধীনে ৮৪ হাজার ৫৮৬ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.