Sylhet Today 24 PRINT

আমি অসুস্থ হয়ে পড়লে বিদেশে নিয়ে যাবেন না : প্রধানমন্ত্রী

সিলেটটুডে ডেস্ক |  ০৫ ফেব্রুয়ারী, ২০১৬

'আমি অসুস্থ হয়ে পড়লে বিদেশে নিয়ে যাবেন না, এয়ার অ্যাম্বুলেন্সে তুলবেন না, দেশেই আমার চিকিৎসা করাবেন।' দেশের বিশেষজ্ঞ চিকিৎসকদের প্রতি নিজের বিষয়ে এই নির্দেশনাই দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (০৫ ফেব্রুয়ারি) সকালে স্বাস্থ্য পরীক্ষার জন্য প্রধানমন্ত্রী তার মায়ের নামে গড়ে তোলা গাজীপুরের কাশিমপুরে তেতুইবাড়িস্থ শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালে নিয়মিত স্বাস্থ্যপরীক্ষা করানোর পর চিকিৎসকদের উদ্দেশ্য বক্তব্য রাখার সময় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী নিজেই হাসপাতালের কাউন্টারে গিয়ে স্বাস্থ্য চেকআপের জন্য রেজিস্ট্রেশন করেন ও ফি পরিশোধ করেন।

পরে কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসক একে একে প্রধানমন্ত্রীর স্বাস্থ্যের বিভিন্ন দিক পরীক্ষা-নিরীক্ষা করেন।

এখন থেকে দেশের মাটিতেই চিকিৎসা নিবেন বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালের চিকিৎসা সেবায় সন্তুষ্টি প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “আমি যদি কখনও অসুস্থ হয়ে পড়ি, আপনারা আমাকে বিদেশে নিবেন না। এয়ার অ্যাম্বুলেন্সে উঠাবেন না। আমি দেশের মাটিতেই চিকিৎসা নিব। এই হাসপাতালে চিকিৎসা নিব”।

সকাল ৮টায় গণভবন থেকে বের হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হাসপাতালে পৌঁছেই প্রধানমন্ত্রী কাউন্টারে গিয়ে স্বাস্থ্য চেকআপের জন্য রেজিষ্ট্রেশন করেন। নিজ হাতে রেজিস্টেশন ও চেকআপের ফি পরিশোধ করেন।

এরপর হাসপাতালের দ্বিতীয় তলায় প্রধানমন্ত্রীর স্বাস্থ্য চেকআপ শুরু হয়। স্বাস্থ্য চেকআপ শেষে হাসপাতালের ডাক্তার, কর্মকর্তা ও উপস্থিত সুধিজনদের সাথে মতবিনিময় করেন তিনি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, ডাঃ মোঃ হাবিব এ মিল্লাত এমপি, ডাঃ এনামুর রহমান এমপি, প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য ও সমাজকল্যাণ বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডাঃ সৈয়দ মোদাচ্ছের আলী, মেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ এবিএম আব্দুল্লাহ্, নাক কান গলা বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ প্রাণ গোপাল দত্ত, চক্ষু বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ দীন মোঃ নুরুল হক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান, হাসপাতালটির সিইও জয়তুন সোলায়মান ও পরিচালক আরিফ মাহমুদ, হাসপাতাল পরিচালনা কমিটির সদস্য বায়েজিদ খুরশিদ রিয়াজ।

এর আগে প্রধানমন্ত্রীর স্বাস্থ্য চেক-আপ করেন, মেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ এবিএম আব্দুল্লাহ্, নাক কান গলা বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ প্রাণ গোপাল দত্ত, চক্ষু বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ দীন মোঃ নুরুল হক ও অধ্যাপক ডাঃ সৈয়দ মোদাচ্ছের আলী।

এছাড়া স্বাস্থ্য চেকআপে আরও অংশ নেন, ডাঃ ওয়াজিহা আক্তার জাহান, ডাঃ বনজবা ও ডাঃ শাহানা ফেরদৌস।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.