Sylhet Today 24 PRINT

প্রধানমন্ত্রীকে বান কি মুনের ফোন, জাতিসংঘ উচ্চ পর্যায়ের প্যানেলে থাকার অনুরোধ

সিলেটটুডে ডেস্ক |  ০৮ ফেব্রুয়ারী, ২০১৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে জাতিসংঘের পানি বিষয়ক একটি উচ্চ পর্যায়ের প্যানেলে সদস্য হওয়ার আহ্বান জানিয়েছেন মহাসচিব বান কি মুন।

রোববার (০৭ ফেব্রুয়ারি) রাত ৮টায় জাতিসংঘ মহাসচিব ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে এ বিষয়ে টেলিফোনে আলাপ হয়।  প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম নিশ্চিত করেছেন জাতিসংঘ মহাসচিবের আহবানে এতে সম্মতি জানিয়েছেন প্রধানমন্ত্রীও।


তিনি জানান,  রাতে জাতিসংঘ মহাসচিব টেলিফোন করে শুভেচ্ছা বিনিময়ের পর প্রধানমন্ত্রীকে জানান, জাতিসংঘ ইউনাইটেড নেশনস হাই লেভেল প্যানেল অন ওয়াটার নামে একটি প্যানেল করতে যাচ্ছে। এতে প্রধানমন্ত্রীকে তিনি সদস্য রাখার প্রস্তাব করেন। আর জাতিসংঘ মহাসচিবের এ প্রস্তাবে সম্মতি জানান শেখ হাসিনা।

প্রেস সচিব আরও জানান, বান কি মুন তার টেলিফোন আলাপে জুনের প্রথম সপ্তাহে জাতিসংঘে পুলিশের একটি সম্মেলন অনুষ্ঠানের কথা জানান এবং ওই সম্মেলনে বাংলাদেশ থেকে উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল পাঠানোর অনুরোধ করেন।

ঢাকায় আগামী ডিসেম্বরে গ্লোবাল ফোরাম অন মাইগ্রেশন অ্যান্ড ডেভেলপমেন্ট সম্মেলন হতে যাচ্ছে জানিয়ে ওই সম্মেলনে জাতিসংঘ মহাসচিবকে যোগ দিতে জন্য আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী এসময় বলেন, বাংলাদেশ এখন স্থিতিশীল অবস্থায় রয়েছে। দেশের সব রাজনৈতিক দল এখন স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিচ্ছে। দলগুলো ইউনিয়ন কাউন্সিল নির্বাচনে অংশ নিতে ব্যস্ত রয়েছে। এর আগেও পৌরসভা নির্বাচন অংশ নিয়েছে সবগুলো রাজনৈতিক দল।

এছাড়া দেশের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রয়েছে বলেও প্রধানমন্ত্রী জাতিসংঘ মহাসচিবকে জানান।

পরে আবারও  শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে তাদের টেলিফোন আলাপ শেষ হয় বলে জানান প্রেস সচিব ইহসানুল করিম।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.