Sylhet Today 24 PRINT

২১ ফেব্রুয়ারি উপলক্ষে গণজাগরণ মঞ্চের ২ দিনব্যাপী কর্মসূচি

সিলেটটুডে ডেস্ক |  ১৯ ফেব্রুয়ারী, ২০১৬

২১ ফেব্রুয়ারি জাতীয় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গণজাগরণ মঞ্চ ২ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে চলচ্চিত্র প্রদর্শনী, শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন ও একুশের গান ও পঙক্তিমালা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, মাতৃভূমি আর মাতৃভাষার অধিকার আদায়ে এদেশের মানুষ রাজপথে যত আত্মাহুতি দিয়েছে, তা পৃথিবীর ইতিহাসে এক অনুপম নিদর্শন হয়ে আছে। ফাল্গুনের রক্তলাল পলাশ-শিমুল যেন এখানে শহিদদের স্মৃতিতে অর্ঘ্য হয়ে ঝরবার জন্যেই ফুটে। প্রতিবছর একুশে ফেব্রুয়ারি  আমরা আনত হই ভাষা-শহিদ, ভাষা-সংগ্রামীদের হিমালয়সম মহত্ত্ব আর মাতৃভাষার প্রতি তাঁদের সীমাহীন ভালোবাসার স্মরণে।

ইমরান আরও বলেন, একই সাথে এত রক্ত, এত ত্যাগের বিনিময়ে অর্জিত এই স্বাধীন বাংলাদেশের অধিবাসী হিসেবে বিশ্বের প্রতিটি মাতৃভাষার অধিকার, প্রতিটি জাতিগোষ্ঠীর মানুষের অধিকারের বিষয়ে আরো বেশি দায়িত্ববোধে উদ্বুদ্ধ হই, কেননা আমাদের পূর্বপুরুষদের ত্যাগ ও প্রাণদানের ঘটনার প্রেক্ষিতে ঐতিহাসিকভাবে সকল মানুষের কথা বলার অধিকার আদায়ের সংগ্রামের গুরুদায়িত্ব বাঙালি জাতির উপরেই বর্তায়।  

২১ ফেব্রুয়ারি জাতীয় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গণজাগরণ মঞ্চের কর্মসূচি:

২০ ফেব্রুয়ারি:
•    সন্ধ্যা ৭টা থেকে শাহবাগে “চলচ্চিত্র প্রদর্শনী”
•    রাত ১০.০১ মিনিটে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে শাহবাগ থেকে কেন্দ্রীয় শহিদ মিনার অভিমুখে পদযাত্রা শুরু

২১ ফেব্রুয়ারি:
•    বিকেল ৪টা থেকে “একুশের গান ও পঙক্তিমালা”

অমর একুশের এই আয়োজনে যোগ দিতে গণজাগরণ মঞ্চের পক্ষ থেকে সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানানো হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.