Sylhet Today 24 PRINT

জঙ্গি অর্থায়নের অভিযোগ : ব্যারিস্টার শাকিলার জামিন স্থগিত

নিউজ ডেস্ক |  ২৯ ফেব্রুয়ারী, ২০১৬

জঙ্গি সংগঠন হামজা ব্রিগেডকে  অর্থায়নের অভিযোগে দায়ের করা দুই মামলায় সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানাকে হাইকোর্টের দেয়া জামিন ২০ মার্চ পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ।

সোমবার সকালে প্রধান বিচারপতির সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে শাকিলার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

গত ২২ ফেব্রুয়ারি ব্যারিস্টার শাকিলা ফারজানাকে অন্তবর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। পরে জামিন স্থগিত চেয়ে আবেদন করেন রাষ্ট্রপক্ষ।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি ব্যারিস্টার শাকিলাকে হাইকোর্টের দেয়া জামিন ২৯ ফেব্রুয়ারি পযর্ন্ত স্থগিত  করে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

হামজা ব্রিগেডকে অস্ত্র কেনার জন্য ১ কোটি ৮ লাখ টাকা যোগানোর অভিযোগে গত বছরের ১৮ আগস্ট রাতে ঢাকার ধানমন্ডি থেকে সুপ্রিম কোর্টের আইনজীবী হাসানুজ্জামান লিটন ও জজকোর্টের আইনজীবী মাহফুজ চৌধুরী বাপনসহ চট্টগ্রামের বিএনপি নেতা সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে আইনজীবী ব্যরিস্টার শাকিলা ফারজানাকে আটক করে র‌্যাব। পরে বাঁশখালী ও হাটহাজারীতে দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়।

সন্ত্রাস দমন আইনে হাটহাজারী থানায় ও বাঁশখালী থানায় দায়ের করা মামলায় আইনজীবী লিটন ও বাপন গত বছরের ডিসেম্বরে জামিন পেয়ে মুক্তি পান। কিন্তু দুই মামলায় গত বছরের ২৮ নভেম্বর শাকিলা জামিন না পাওয়ায় চলতি বছরের ১২ জানুয়ারি হাইকোর্টে জামিন আবেদন করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.