Sylhet Today 24 PRINT

‘চাইনিজ খাবার খেয়ে’ প্রাণ গেলো ভাই-বোনের

সিলেটটুডে ডেস্ক |  ২৯ ফেব্রুয়ারী, ২০১৬

চাইনিজ খাবার খেয়ে বিষক্রিয়ায় মারা গেছে ভিকারুন্নেসা নূন স্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণি পড়ুয়া ছাত্রী নুসরাত আমান অরণী (১৪) এবং তার ভাই আলভী আমান (৬)।

সোমবার রাত ৮টার দিকে সংজ্ঞাহীন অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তথ্যটি নিশ্চিত করেছেন ঢামেক পুলিশ ক্যাম্প ইনচার্জ এসআই মোজাম্মেল হক।

তিনি জানান, অরণী ও আলভি আমিন বাবা মায়ের সাথে রামপুরা বনশ্রীর বি-ব্লকের, ৪ নম্বর রোডের ৯ নম্বর বাসায় ভাড়া থাকে। বাবার নাম আমানুল্লাহ আমান। তাদের গ্রামের বাড়ি জামালপুরের নয়াপাড়ায়।

ওরনির মা মাহফুজা বেগম জানান, গতরাতে তারা বনশ্রী এলাকার একটি চাইনিজ রেস্টুরেন্টে রাতের খাবার খান। সে সময় কিছু খাবার বেঁচে গেলে সেগুলো তিনি বাসায় নিয়ে ফ্রিজে রাখেন। পরে আজ দুপুরে অরণী ও আলভি বাসায় ফিরে ওই খাবার খায়। এর কিছুক্ষণ পরই তারা ঘুমিয়ে পরে।

সন্ধ্যা হয়ে গেলেও তাদের কোনো সারাশব্দ না পেলে ঘরে গিয়ে তিনি দেখেন তারা দু’জনই ঘুমিয়ে আছে। অনেক ডাকাডাকি করেও তাদের ঘুম ভাঙাতে না পেরে আশেপাশের লোকজনকে ডাকেন।

প্রতিবেশীরা এসে দু’জনকে প্রথমে স্থানীয় একটি মেডিকেলে নিয়ে যায়। অবস্থার উন্নতি না হলে রাত ৮টার দিকে তাদের ঢামেকে নেয়া হয়। এসময় কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ঢামেকের মেডিকেল অফিসার মশিউর আলম বলেন, ‘খাবারের বিষক্রিয়া থেকেই তাদের মৃত্যু হতে পারে বলে প্রাথমিক ধরণা করা হচ্ছে। তবে ময়না তদন্তের প্রতিবেদন না পাওয়া পর্যন্ত সুস্পষ্ট করে কিছুই বলা যাচ্ছে না।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.