Sylhet Today 24 PRINT

একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে যুদ্ধাপরাধীদের রায় কার্যকর করুন- গণজাগরণ মঞ্চ

ডেস্ক রিপোর্ট |  ২০ ফেব্রুয়ারী, ২০১৫

একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে যুদ্ধাপরাধী কামারুজ্জামানের রায় দ্রুত কার্যকরের দাবি জানিয়েছে গণজাগরণ মঞ্চ। মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার শাহবাগে শুক্রবারের অবস্থান কর্মসূচি চলাকালে এ আহ্বান জানান।

সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধী কামারুজ্জামানের দন্ড কার্যকর, যুদ্ধাপরাধী সংগঠন জামাত-শিবিরের রাজনীতি নিষিদ্ধসহ ৬ দফা বাস্তবায়নের দাবীতে প্রতি শুক্রবারের ন্যায় অবস্থান কর্মসূচি চলছে। অন্যান্য সময় অবস্থান কর্মসূচি রাত আটটা পর্যন্ত স্থায়ী হলেও একুশে ফেব্রুয়ারি উপলক্ষ্যে একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ অবধি শাহবাগ প্রজন্ম চত্বরে 'গণঅবস্থান' কর্মসূচি পালন করবে গণজাগরণ মঞ্চ।

ইমরান বলেন, “একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কামারুজ্জামানসহ সকল যুদ্ধাপরাধীদের রায় দ্রুত কার্যকর করতে হবে।

তিনি আরও বলেন- একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমরা কারো কাছে কখনও মাথানত করিনি। তাই এই চেতনাকে ধারণ করেই একাত্তরের মানবতাবিরোধী কামারুজ্জামানের রায় কার্যকর করতে হবে।

অবস্থান কর্মসূচিতে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে নতুন কর্মসূচি ঘোষণা করে জাগরণ মঞ্চ। কর্মসূচির মধ্যে রয়েছে- ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও জাতীয় শহীদ দিবসের প্রথম প্রহরে শাহবাগ প্রজন্ম চত্বর থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, বিকেল ৪টায় প্রজন্ম চত্বরে ‘একুশের গান’।

এই অনুষ্ঠানে গণজাগরণ মঞ্চের আন্দোলন নিয়ে গাওয়া গানের মধ্য থেকে বাছাই করা ১৬টি গান নিয়ে “শাহবাগের গান” শীর্ষক অ্যালবামের মোড়ক উন্মোচন করা হবে।

এছাড়া সন্ধ্যায় ভাষা শহীদদের স্মরণে শাহবাগ থেকে টিএসসি পর্যন্ত ‘প্রদীপ প্রজ্জ্বলন’ কর্মসূচি পালিত হবে বলেও জানান ইমরান।

 

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.