Sylhet Today 24 PRINT

কুমিল্লায় নাট্যকর্মী তনু হত্যার প্রতিবাদে সংস্কৃতিকর্মীদের বিক্ষোভ

কুমিল্লা সংবাদদাতা  |  ২২ মার্চ, ২০১৬

কুমিল্লা সেনানিবাসের ভেতরে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুকে (১৯) ধর্ষণের পর হত্যার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে কুমিল্লার সংস্কৃতিকর্মীরা।

মঙ্গলবার (২২ মার্চ) বিকেলে কুমিল্লা টাউন হল মাঠে সম্মিলিত সাংস্কৃতিক জোট ও গ্রুপ থিয়েটার ফেডারেশন এই বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে। এতে শহরের প্রায় সবগুলো
সাংস্কৃতিক সংগঠন অংশ নেয়।  



তনুর স্মরণে এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে শুরু হওয়া কর্মসূচিতে বক্তারা প্রশ্ন রাখেন, "সেনানিবাসের মত একটি সুরক্ষিত এলাকায় কীভাবে এই নারকীয় হত্যাকাণ্ড সংঘটিত হল?"

তারা বলেন, দেশের প্রতিটি মানুষকে নিরাপত্তা দেয়ার দায়িত্ব সরকারের। অথচ একজন সংস্কৃতিকর্মী, শুভচিন্তার মানুষকেও আজ অকালে হারাতে হচ্ছে।



বক্তারা অবিলম্বে হত্যাকারী গ্রেপ্তার করে শাস্তির দাবি করনে।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট কুমিল্লার আহবায়ক পাপড়ি বসু, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন এর কেন্দ্রীয় পরিষদ সদস্য ও প্রতিবিম্ব থিয়েটারের সভাপতি শাহজাহান চৌধুরী,

নারী নেত্রী দিলনাশী মহসীন,  অধুনা থিয়েটার সভাপতি এড.শহিদুল হক স্বপন, কুমিল্লা কালচারাল কমপ্লেক্সের সাধারণ সম্পাদক জনাব ফরিদ উদ্দিন সিদ্দিকী,  কুমিল্লা নাট্যদল সভাপতি কাজী নাছির উদ্দীন শচী, ভিক্টোরিয়া কলেজ থিয়েটার সভাপতি রাশেদুল ইসলাম, সহ কুমিল্লার সকল নাট্য ও সাংস্কৃতিক কর্মী।

উল্লেখ্য, রোববার রাতে (২০ মার্চ) ময়নামতি সেনানিবাসের অলিপুর এলাকায় একটি কালভার্টের কাছ থেকে পুলিশ সোহাগী জাহান তনুর লাশ উদ্ধার করে। তাকে হত্যার আগে ধর্ষণ করা হয়েছিল বলে প্রাথমিকভাবে পুলিশ জানিয়েছে। তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের (সম্মান) ছাত্রী এবং একই কলেজের নাট্য সংগঠন ‘ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের (ভিসিটি) সদস্য।

 

 

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.