Sylhet Today 24 PRINT

বাসায় ফিরেছেন জোহা

সিলেটটুডে ডেস্ক |  ২৩ মার্চ, ২০১৬

হঠাৎ করেই ‘নিখোঁজ’ হওয়া তথ্যপ্রযুক্তিবিদ তানভির হাসান জোহা ফিরেছেন। তিনি বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের ডলার চুরির ঘটনায় তদন্তে যুক্ত ছিলেন।

বুধবার সকালে রাজধানীর কচুক্ষেতের বাসায় ফিরেছেন তিনি। তথ্যটি বিশ্বস্ত সূত্রে নিশ্চিত হওয়া গেছে। তবে পারিবারিক সূত্রে তথ্যটি নিশ্চিত হতে জোহার স্ত্রী কামরুন নাহারের মুঠোফোনে চেষ্টা করে তা বন্ধ পাওয়া যায়। বাসায় ফেরার সময় তার সাথে কেউ ছিল কিনা সে বিষয়টিও নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবিলক রিলেশনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদারও তথ্যটির সত্যতা নিশ্চিত করেছেন। তবে কিভাবে উদ্ধার হয়েছে বা কারা তাকে তুলে নিয়েছিল সে বিষয়ে তিনি কিছু জানাতে পারেননি। খোঁজ খবর নিয়ে কিছুক্ষণ পর জানাবেন বলেও জানান তিনি।

এরআগে, বুধবার দিবাগত রাত ১টার দিকে জোহা নিখোঁজ হন। জোহার স্বজনদের অভিযোগ, রাজধানীর কচুক্ষেতে জোহাকে সিএনজিচালিত অটোরিকশা থেকে নামিয়ে গাড়িতে উঠিয়ে নিয়ে যাওয়া হয়। তারপর থেকেই তিনি নিখোঁজ ছিলেন।

তানভির হাসান জোহা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মন্ত্রণালয়ের সাইবার নিরাপত্তা বিভাগের ডিরেক্টর (অপারেশন)। তবে এই প্রকল্পটি গত দু’মাস ধরে স্থগিত আছে। সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের রিভার্জ থেকে হ্যাকিংয়ের মাধ্যমে ডলার সরিয়ে নেয়ার ঘটনায় তদন্তের কাজে তাকে সদস্য করে নেয়া হয়।

সূত্র : বাংলামেইল

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.