Sylhet Today 24 PRINT

‘সাহসী নারী’ সম্মাননা পাচ্ছেন ব্যারিস্টার সারা হোসেন

সিলেটটুডে ডেস্ক |  ২৯ মার্চ, ২০১৬

আইনি পেশার মাধ্যমে সমাজে বিশেষ অবদানের জন্য যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের ‘ইন্টারন্যাশনাল উইমেন অব কারেজ অ্যাওয়ার্ড’ পাচ্ছেন ড. কামাল হোসেনের মেয়ে ব্যারিস্টার সারা হোসেন। তার সঙ্গে বিভিন্ন দেশের আরো ১৩ নারীকে এই পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।
 
যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি মঙ্গলবার ওয়াশিংটনে তাদের হাতে পুরস্কার তুলে দেবেন বলে পররাষ্ট্র দপ্তরের এক বিবৃতিতে জানানো হয়েছে।
 
স্টেট ডিপার্টমেন্ট তাদের ওয়েবসাইটে লিখেছে, ড. কামাল হোসেনের মেয়ে ব্যারিস্টার সারা হোসেন দেশের সুবিধাবঞ্চিত এবং প্রান্তিক জনগোষ্ঠী, বিশেষ করে নারী ও শিশুদের পক্ষে সর্বোচ্চ আদালতে আইনি লড়াই করেন।
 
বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টের (ব্লাস্ট) নির্বাহী পরিচালক সারা হোসেন নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আইনের খসড়া প্রণয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। ২০১০ সালে ওই আইন পাস হয়।
 
ফতোয়ার বিরুদ্ধে তার মামলা লড়ার কথাও স্টেট ডিপার্টমেন্টের বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। স্টেট ডিপার্টমেন্ট আরো লিখেছে, ‘মিসেস হোসেনের সাহস, আন্তরিকতা ও সততা মক্কেলদের কাছে তাকে আস্থাশীল করার পাশাপাশি বিশ্বব্যাপী মানবাধিকার কর্মীদের শ্রদ্ধা কুড়িয়েছে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.