Sylhet Today 24 PRINT

তনু হত্যা ‘তদন্তাধীন বিষয়’ বলে এড়িয়ে গেলেন স্বরাষ্ট্রমন্ত্রী

সিলেটটুডে ডেস্ক |  ০২ এপ্রিল, ২০১৬

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যা বিষয়ে কোন মন্তব্য করলেন না স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

কুমিল্লার সেনানিবাস এলাকায় এই হত্যাকাণ্ডে জড়িত কাউকে ১২ দিনেও শনাক্ত কিংবা গ্রেপ্তার করতে না পারা নিয়ে শনিবার রাজধানীর যাত্রাবাড়ীর করাতিটোলা সিএমএস মেমোরিয়াল স্কুল ও কলেজের শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েন মন্ত্রী।

উত্তরে আসাদুজ্জামান কামাল বলেন, “তদন্ত চলছে, এমন বিষয়ে মন্তব্য না করাই উত্তম।”

ভিক্টোরিয়া কলেজের এই ছাত্রী গত ২০ মার্চ খুন হওয়ার পর থেকে প্রতিবাদের ঝড় বইছে সারাদেশে। থানা পুলিশ, ডিবি হয়ে এখন হত্যাকাণ্ডের তদন্ত করছে সিআইডি।

এই তরুণীকে খুনের আগে ধর্ষণ করা হয়েছিল বলে অভিযোগ ওঠেছে। আদালতের নির্দেশে লাশ পুনরায় তুলে ময়নাতদন্ত হয়েছে।

নিজে এ বিষয়ে কোন মন্তব্য না করলেও আসাদুজ্জামান কামাল আশ্বস্ত করে আসছেন, তদন্তে যাই পাওয়া যাবে, তা দেশবাসীকে জানানো হবে।

নির্বাচনী সহিংসতা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনী সহিংসতা প্রতিরোধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশে এখন ইউপি নির্বাচন চলছে। ছয় পর্বের এই নির্বাচনের দুই পর্বে সংঘাতে ২৫ জনের বেশি মানুষ মারা গেছেন।

এজন্য নির্বাচন কমিশনের ব্যর্থতার দিকে রাজনীতিকদের অভিযোগের আঙুল হলেও এক নির্বাচন কমিশনার বলেছেন, দুই পক্ষ মারামারি করলে ইসি কী করতে পারে।   

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। জঙ্গিবাদের বিষয়ে বর্তমান সরকার কঠোর অবস্থানে ছিল, কঠোর অবস্থানে থাকবে।”

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.