Sylhet Today 24 PRINT

আদালতে যাচ্ছেন না খালেদা: পরোয়ানা প্রত্যাহারের আবেদন

নিউজ ডেস্ক  |  ০৩ মার্চ, ২০১৫

ফাইল ছবি

বুধবার (৪ মার্চ) মামলার সাক্ষ্যের দিন থাকলেও সেদিও আদালতে যাচ্ছেন না খালেদা জিয়া। উলটা একই আদালতে গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের আবেদন জানিয়েছেন তাঁর নিযুক্ত আইনজীবিরা। আদালত বুধবার শুনানির দিন ঠিক করে দেন।

খালেদার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া মঙ্গলবার ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের কাছে এ আবেদন করলে বিচারক বুধবার শুনানির দিন ঠিক করে দেন।

টানা কয়েকটি ধার্য তারিখে হাজির না হওয়ায় এ আদালতই গত ২৫ ফেব্রুয়ারি জিয়া দাতব্য ট্রাস্ট ও জিয়া এতিমখানা ট্রাস্টে দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ তিন আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। আসামিরা উপস্থিত না থাকায় প্রথম সাক্ষীর জেরা বাতিল করে পরবর্তী সাক্ষীর জবানবন্দি শোনার জন্য ৪ মার্চ দিন রাখেন বিচারক।

সানাউল্লাহ মিয়া জানান- “বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আগামীকাল আদালতে যে যাবেন তার নিরাপত্তা নেই। আমরা গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহারের আবেদন করেছি। তাছাড়া এ দুটি মামলার বিষয়ে আমাদের কয়েকটি আবেদন উচ্চ আদালতে নিষ্পত্তির অপেক্ষায় আছে।”

এতিমখানা ও দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা বুধবার ধার্য দিনে আদালতে যাবেন কি না জানতে চাইলে তার প্রেসসচিব মারুফ কামাল খান সোমবার বলেছিলেন, “বেগম জিয়া সবসময় আইনের প্রতি শ্রদ্ধাশীল। এ বিষয়ে বেগম জিয়া এখনও কোনো সিদ্ধান্ত নেননি। আইনজীবীরা বিষয়টি দেখছেন।”

খালেদা জিয়া এই দুই মামলায় সর্বশেষ গত ২৪ ডিসেম্বর হাজিরা দিয়েছিলেন পুরান ঢাকার বকসীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত আদালতের বিশেষ এজলাসে।

সেদিন তার হাজিরাকে কেন্দ্র করে ওই এলাকায় ব্যাপক হট্টগোল হয়েছিল। বিএনপিকর্মীদের সঙ্গে পুলিশের সংঘাতের পাশাপাশি আওয়ামী লীগ সংসদ সদস্য ছবি বিশ্বাসের ওপর হামলা হয়েছিল সেদিন।

দুই মাস ধরে কার্যালয়ে অবস্থানরত খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির বিষয়টি বেশ আলোচিত। এর মধ্যে হরতাল-অবরোধে নাশকতার একটি মামলায় তার কার্যালয় তল্লাশির অনুমতিও রোববার পেয়েছে পুলিশ।

তবে আদালতের জারি করা গ্রেপ্তারি পরোয়ানা এখনো পুলিশের হাতে পৌঁছেনি বলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের জানিয়েছেন।

গত ৩ জানুয়ারি পুলিশের বাধায় আটকে পড়ার পর এক মুহূর্তের জন্যও গুলশানের ওই কার্যালয় থেকে বের হননি খালেদা। বর্তমানে পুলিশি বাঁধা না থাকলেও বেগম খালেদা জিয়া গুলশান কার্যালয় থেকে বেরুচ্ছেন না।

 

 

 

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.