Sylhet Today 24 PRINT

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বহাল

বুধবার এই মামলার শুনানীতে খালেদা উপস্থিত না হওয়ায় গ্রেফতারি পরোয়ানা বহাল রেখেছেন আদালত ।

সিলেটটুডে ডেস্ক |  ০৪ মার্চ, ২০১৫

জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় হাজিরা না দেওয়ায় জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়না জারি করেন রাজধানী ঢাকার আলিয়া মাদ্রাসা মাঠের বিশেষ জজ আদালত-৩। বুধবার এই মামলার শুনানীতে খালেদা উপস্থিত না হওয়ায় গ্রেফতারি পরোয়ানা বহাল রেখেছেন আদালত । 

টানা কয়েকটি ধার্য তারিখে হাজির না হওয়ায় এ আদালতই গত ২৫ ফেব্রুয়ারি জিয়া দাতব্য ট্রাস্ট ও জিয়া এতিমখানা ট্রাস্টে দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ তিন আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। আসামিরা উপস্থিত না থাকায় প্রথম সাক্ষীর জেরা বাতিল করে পরবর্তী সাক্ষীর জবানবন্দি শোনার জন্য ৪ মার্চ দিন রাখেন বিচারক।

এদিকে অনেক আলোচনার ৪ মার্চে আদালতে হাজির হন নি খালেদা জিয়া। তাঁর আইনজীবিরা শর্তসাপেক্ষে আদালতে আত্মসমর্পণের ইঙ্গিত দিয়েছিলেন কিন্তু হুট করে আদালতের ধার্য দিনে আরাফাত রহমান কোকো'র কুলখানির দিন নির্ধারণ করা হয়।

খালেদার আইনজীবিরা শর্ত দিয়েছিলেন যদি খালেদাকে আবারও গুলশান কার্যালয়ে ফিরতে দেওয়া হয় এবং যদি গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার করা হয় তবে তিনি আদালতে আত্মসমর্পণ করবেন। কিন্তু বিষয়টি আদালতের এখতিয়ারভুক্ত বলে সে বিষয়ে কোন বক্তব্য দেয়নি সরকারপক্ষ। 

গ্রেফতারি পরোয়ানা বহাল থাকার প্রেক্ষিতে খালেদা কবে গ্রেফতার হচ্ছেন এ নিয়ে উদ্বেগ উৎকণ্ঠা কাজ করছে বিএনপি নেতাকর্মিদের মাঝে। 

এদিকে ২৫ ফেব্রুয়ারি আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা জারির পর এতদিনে কেন থানায় সে আদেশ পৌঁছায় নি এ নিয়ে বিভিন্ন মহলে আলোচনা চলছে। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.