Sylhet Today 24 PRINT

জুলহাজ তনয় হত্যা : মামলা ডিবিতে

সিলেটটুডে ডেস্ক |  ২৭ এপ্রিল, ২০১৬

রাজধানীর কলাবাগানে সমকামী ও তৃতীয় লিঙ্গের মানুষদের অধিকারবিষয়ক পত্রিকা ‘রূপবান’-এর সম্পাদক জুলহাজ মান্নান ও তাঁর বন্ধু নাট্যকর্মী তনয় কুপিয়ে হত্যার মামলা পুলিশের গোয়েন্দা (ডিবি) শাখায় হস্তান্তর করা হয়েছে।

ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশের অতিরিক্ত উপকমিশনার ইব্রাহীম খানের বরাত দিয়ে বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, কলাবাগানে জোড়া খুনের পুঙ্খানুপুঙ্খ তদন্তের স্বার্থে বুধবার কলাবাগান থানার পুলিশ মামলাটি ডিবি পুলিশের কাছে হস্তান্তর করেছে।

এর আগে গত সোমবার রাত পৌনে ১২টার দিকে জুলহাজের বড় ভাই মিনহাজ মান্নান ইমন বাদী হয়ে হত্যা ও অস্ত্র আইনে কলাবাগান থানায় পৃথক দুটি মামলা করেন।

এর আগে ওই দিন বিকেলে কলাবাগানের ৩৫ লেক সার্কাসের আসিয়া নিবাস নামের এক বাসায় জুলহাজ মান্নান ও তাঁর বন্ধু মাহবুব রাব্বী তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। পালিয়ে যাওয়ার সময় বাধা দিতে গেলে দুর্বৃত্তরা বাড়ির নিরাপত্তাকর্মী ও এক টহল পুলিশ সদস্যকে কুপিয়ে জখম করে।

জুলহাজ বাংলাদেশে নিযুক্ত সাবেক রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মোজীনার প্রটোকল কর্মকর্তা ছিলেন। হত্যাকাণ্ডের আগে ‘রূপবান’ সম্পাদনার পাশাপাশি জুলহাজ উন্নয়ন সংস্থা ইউএসএআইডিতে কাজ করতেন।

নিহত জুলহাজ সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনির খালাতো ভাই।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.