Sylhet Today 24 PRINT

নার্সদের কাফন মিছিল

সিলেটটুডে ডেস্ক |  ২৮ এপ্রিল, ২০১৬

লাগাতার অবস্থান ধর্মঘটের ২৫তম দিনে কাফনের কাপড় পরে মিছিল করছে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিবিএনএ) এবং বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির (বিবিজিএনএস) সদস্যরা।

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (বিপিএসসি) থেকে প্রকাশিত নার্স নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করে আগের মতো ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগের এক দফা দাবি পূর্ণাঙ্গভাবে বাস্তবায়নের লক্ষ্যে চলছে এ ধর্মঘট।

বৃহস্পতিবার সকালে বেকার নার্সদের কাফন মিছিলটি জাতীয় প্রস ক্লাবের সামনে থেকে শুরু হয়ে টিএসসি-শাহবাগ ঘুরে আবারও প্রেস ক্লাবে এসে শেষ হয়।

কাফন মিছিল সম্পর্কে বিডিবিএনএ'র ভারপ্রাপ্ত সভাপতি রিনা আক্তার জানান, ২৫তম দিনের মতো লাগাতার অবস্থান ধর্মঘটসহ বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করছি। এপ্রিলের ৩ তারিখে প্রতিবাদ সমাবেশ ও প্রতিবাদলিপি প্রদান কর্মসূচি পালনের পর ৪ এপ্রিল থেকে অবস্থান ধর্মঘট করে যাচ্ছি।

এখনো পর্যন্ত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমাদের দাবির বিষয়ে কোনো সাড়া দেননি। আজকের এ কাফনের মিছিল থেকে দৃঢ়তার সঙ্গে পুনঃব্যক্ত করছি, যেকোনো মুল্যে আমরা আমাদের দাবি আদায় করবোই। কোনো ষড়যন্ত্রই আমরা মেনে নিবো না।

বেকার নার্সদের কাফন মিছিলে একাত্মতা প্রকাশ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক সাংসদ শিরিন আখতার। তিনি বলেন, ‘রাষ্ট্রীয় সিদ্ধান্ত, রাষ্ট্রীয় মারপ্যাচে পড়ে অধিকার আদায়ে দীর্ঘ আন্দোলন করতে হয়। আপনাদের যৌক্তিক এবং ন্যায্য দাবি আদায়ের আন্দোলনে আমি একাত্মতা প্রকাশ করছি।’

তিনি বলেন, ‘আপনাদের আন্দোলন বৃথা যাবে না। ২৫ দিন যাবৎ আপনার প্রেস ক্লাবের মতো জায়গায় আন্দোলন করে যাচ্ছেন, শেখ হাসিনা সরকার চুপ করে থাকতে পারে না। আমি আপনাদের বিষয়টি সংসদে উপস্থাপন করবো। প্রয়োজনে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবো।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.