Sylhet Today 24 PRINT

মোসাদ’র সঙ্গে বৈঠকে জড়িতরা সবাই বেরিয়ে আসবে : স্বরাষ্ট্রমন্ত্রী

সিলেটটুডে ডেস্ক |  ১৫ মে, ২০১৬

‘দেশকে অস্থিতিশীল করতে বিএনপি ইসরায়েলি গোয়েন্দা সংস্থার মোসাদ’র সঙ্গে হাত মিলিয়েছে। মোসাদ’র সঙ্গে বৈঠকে শুধু আসলাম চৌধুরীই নন, আরো কয়েকজন জড়িত। শুধু আসলাম চৌধুরীকেই নয়, যারাই মোসাদ’র সঙ্গে বৈঠকে জড়িত, সময় মতো তাদের সবাই বেরিয়ে আসবে।’

রোববার (১৫ মে) বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুল খান কামাল এসব কথা বলেন।
 
বিএনপির এই যুগ্ম মহাসচিবের দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করে তার বিষয়ে আরও তথ্য সংগ্রহ করে ‘অ্যাকশনে’ যাবেন বলেও জানিয়েছেন তিনি।

ইসরায়েলের ক্ষমতাসীন লিকুদ পাটির সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে চট্টগ্রামের আসলাম চৌধুরীর একটি ছবি গণমাধ্যমে প্রকাশের পর থেকে তা নিয়ে আলোচনা চলছে।

আসলাম লিকুদ নেতা মেন্দির সঙ্গে ভারতে এক হওয়ার খবর অস্বীকার করেননি। তবে তিনি গণমাধ্যমে বলেছেন, ব্যবসায়িক কারণে বিভিন্ন জনের সঙ্গে তার দেখা হয়েছে, তবে কোনো বৈঠক হয়নি।

এনিয়ে আলোচনার মধ্যে চট্টগ্রামের পুলিশ কমিশনার রোববার সকালে সাংবাদিকদের জানান, বিএনপি নেতা আসলামের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি হয়েছে। তাকে পেলেই গ্রেপ্তার করা হবে।

আসলামের দেশত্যাগের নিষেধাজ্ঞার বিষয়টি তুলে ধরে দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী সচিবালয়ে সাংবাদিকদের বলেন, “নজরদারিতে আছে (আসলাম), আরও তথ্য কালেকশন করে পরবর্তী অ্যাকশনে যাব।”

বাংলাদেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্কহীন একটি দেশের রাজনীতিকের সঙ্গে বিএনপি নেতার বৈঠকের বিষয়টি সরকার গুরুত্বের সঙ্গে নিয়েছে বলে জানান তিনি।
 
বিএনপি এর আগেও দেশে ধ্বংসাত্মক কাজ করেছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিএনপি যে দেশের বিরুদ্ধে অবস্থান নিয়েছে মোসাদ’র সঙ্গে বিএনপি নেতার বৈঠকই তার বড় প্রমাণ।’

তিনি আরো বলেন, ‘মোসাদ’র সঙ্গে বৈঠকের খবর আমরা পত্রপত্রিকায় দেখেছি। দেশবাসীও জানে। এ নিয়ে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। মোসাদ’র সঙ্গে বৈঠকে তারা কী কী পরিকল্পনা করেছে- আশা করি, সব তথ্য বেরিয়ে আসবে।’
 
জুলহাস-তনয় হত্যাকাণ্ডে বিদেশি কোনো জঙ্গিগোষ্ঠী জড়িত কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেশি জঙ্গিরাই আইএসসহ বিভিন্ন নামে এসব পরিকল্পিত হত্যাকাণ্ড চালাচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তারা ধরাও পড়ছে।’

বাংলাদেশের সাম্প্রতিক হত্যাকাণ্ডে আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠীর নামে দায় স্বীকারের বার্তার বিষয়েও বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

“আমাদের দেশে যখন হত্যাকাণ্ড হয়, পরিকল্পিত হত্যাকাণ্ড বা টার্গেট কিলিং, সেগুলো (হত্যাকাণ্ড) ঘটার সর্বোচ্চ দুই ঘণ্টার মধ্যে সেই একটা ওয়েবসাইট থেকে প্রচারিত হয় যে এটা (হত্যাকাণ্ড) আইএস করেছে কিংবা আরেকটা জঙ্গি সংগঠনের নাম দিয়ে বলা হয়, ওটা ওমুকে করেছে।”

আসাদুজ্জামান কামাল আবারও বলেন, বাংলাদেশের জঙ্গিদের সঙ্গে আইএস কিংবা আল কায়দার মতো আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠীর কোনো যোগাযোগ নেই।

বাংলাদেশের জঙ্গিরা বিভিন্নভাবে আত্মপ্রকাশের চেষ্টা করলেও তা সরকার নিয়ন্ত্রণে রেখেছে বলে পুনর্বার দাবি করেন তিনি।

এদিকে, আওয়ামী লীগ নেতারা অভিযোগ করছেন, শেখ হাসিনা সরকারকে উৎখাত করতে বিএনপি ইহুদি রাষ্ট্র ইসরায়েল এবং দেশটির গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে মিলে ষড়যন্ত্র করছে।

বিষয়টি জেনে ঢাকায় ফিলিস্তিনি শার্জ দ্য অ্যাফেয়ার্স এক প্রতিক্রিয়ায় বলেছেন, ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপন হবে ‘রাজনৈতিক আত্মহত্যা’।

তবে বিএনপি ইসরায়েল কিংবা মোসাদের সঙ্গে কোনো ধরনের ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগ প্রত্যাখ্যান করে বলেছে, আসলামের ওই সফর ছিল ‘ব্যক্তিগত’।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.