Sylhet Today 24 PRINT

লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মুহাম্মদ শাহেদ রাহমান , লন্ডন ( যুক্তরাজ্য) থেকে |  ১৬ মে, ২০১৬

যুক্তরাজ্যের লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

‘গ্লোবাল উইমেন লিডার্স’ ফোরামের সম্মেলনে যোগ দিতে বুলগেরিয়ার রাজধানী সোফিয়ার উদ্দেশ্যে রওনা দিয়ে যাত্রা বিরতিতে দু’দিনের ব্যক্তিগত সফরে রোববার লন্ডন পৌঁছেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৫ মে) স্থানীয় সময় বিকেল ৪টা ১০ মিনিটে বিমানের একটি বিশেষ ফ্লাইটে লন্ডনের হিথরো আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ব্রিটেনে বাংলাদেশের হাইকমিশনার আব্দুল হান্নান, ডেপুটি হাইকমিশনার খোন্দকার মোহাম্মদ তালহা, প্রেস মিনিস্টার নাদিম কাদির, যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ ফারুক।

প্রধানমন্ত্রীর আগেই লন্ডন এসে পৌঁছান তার ছেলে ও তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। বিমানবন্দর থেকে সরাসরি প্রধানমন্ত্রীকে নিয়ে যাওয়া হয় কেন্দ্রীয় লন্ডনের বার্মিংহাম গেটস্থ তাজ হোটেলে। লন্ডনে যাত্রা বিরতিকালে এ হোটেলেই অবস্থান করবেন প্রধানমন্ত্রী। হোটেলে পৌঁছানোর পর প্রধানমন্ত্রীকে স্বাগত জানান দলীয় নেতাকর্মীরা।

 প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে হোটেলেই অবস্থান করছিলেন শেখ রেহানা, টিউলিপ সিদ্দিক ও তার শিশু কন্যা আজালিয়া এবং বঙ্গবন্ধু পরিবারের অন্য সদস্যরা।

১৮ থেকে ২০ মে অনুষ্ঠেয় ‘গ্লোবাল উইমেন লিডার্স’ ফোরাম কনফারেন্সে গেস্ট অব অনার হিসেবে যোগ দিতে ১৮ মে (বুধবার) সোফিয়ার উদ্দেশ্যে লন্ডন ত্যাগ করবেন প্রধানমন্ত্রী। গেস্ট অব অনার হিসেবে বুধবার কনফারেন্সের উদ্বোধনী অধিবেশনেই তিনি কিনোট স্পিকার হিসেবে বক্তব্য রাখবেন।

নারীর ক্ষমতায়নে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে রোল মডেল বিবেচনা করেই সারা বিশ্বের বিভিন্ন সেক্টরে কর্মরত হাই প্রোফাইল নারীদের উপস্থিতিতে আয়োজিত এ কনফারেন্সে শেখ হাসিনাকে গেস্ট অব অনার হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে বলে কনফারেন্স সূত্রে জানা গেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.