Sylhet Today 24 PRINT

‘প্রেমের প্রস্তাব’ দিয়ে বহিস্কার : খোঁজ নেবেন শিক্ষামন্ত্রী

সিলেটটুডে ডেস্ক |  ১৭ মে, ২০১৬

রাজধানীর মিরপুরে কমার্স কলেজের শিক্ষার্থীদের ‘প্রেমের প্রস্তাব’ বিষয়ক ভিডিও ভাইরালের পর ১১ শিক্ষার্থীর সাজা গড়িয়েছে শিক্ষামন্ত্রী পর্যন্ত।

সোমবার (১৬ মে) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় উঠে আসে এ প্রসঙ্গ।

এসময় শিক্ষামন্ত্রী বলেন, ‘কমার্স কলেজের ম্যানেজিং কমিটি আছে। কলেজের নিজস্ব আইনও আছে। তবে এখানে শিক্ষার্থীদের ওপর অন্যায় হয়েছে কিনা সে বিষয়ে আমি খোঁজ নিবো।’

সম্প্রতি কমার্স কলেজের এক ছাত্র আরেক ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিতে বন্ধুরা মিলে করেছে ‘স্মরণীয়’ আয়োজন। সেই ঘটনার ভিডিও চিত্রও মোবাইলে ধারণ করে আপলোড করা হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ভিডিওতে দেখা যায়, প্রথমে হাতে হাত ধরে বৃত্ত বানিয়ে তাদের দুজনকে ভিতরে রেখে চারপাশ ঘুরছে বন্ধুরা। এরপর ছাত্রটি হাঁটু গেড়ে ছাত্রীকে প্রপোজ করছে, পরিয়ে দিচ্ছে আংটিও। এরপর সেই ছাত্রী সম্মতি জানিয়ে একে অপরকে জড়িয়ে ধরে। বাকি বন্ধুরাও উদযাপন করছে এ অবিস্মরণীয় মুহূর্ত।

সেই ভিডিও সামাজিক যোগাযোগ সাইটগুলোতে ছাড়ার সাথে সাথে ভাইরাল হয়ে যায়।

বিষয়টি ভালোভাবে নেয়নি কলেজ কর্তৃপক্ষ। ঘটনায় অভিযুক্ত ১১ জনই ঢাকা কমার্স কলেজের শিক্ষার্থী।

গত বৃহস্পতিবার (১২ মে) ঢাকা কমার্স কলেজের অধ্যক্ষ সাঈদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সেই দুজন শিক্ষার্থীকে বহিষ্কার করেছে ঢাকা কমার্স কলেজ। বাকি ৯ জনের ভর্তি বাতিল করা হয়েছে। একই সাথে কলেজের সব শিক্ষার্থীকে ‘এ ব্যাপারে’ সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.