Sylhet Today 24 PRINT

তনু হত্যা: মঙ্গলবার ডিএনএ প্রতিবেদন ফরেনসিক বিভাগে যেতে পারে

সিলেটটুডে ডেস্ক  |  ০৬ জুন, ২০১৬

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর সম্পূর্ণ ডিএনএ প্রতিবেদন মঙ্গলবার (৭ জুন)  যেকোনো সময় কুমিল্লা সিআইডি কার্যালয় থেকে কুমিল্লা মেডিকেল কলেজের (কুমেক) ফরেনসিক বিভাগে হস্তান্তর করা হতে পারে।

সোমবার (৬ জুন) রাতে ঢাকার সিআইডির ফরেনসিক বিভাগ থেকে তনুর ডিএনএ আলামতের প্রতিবেদন কুমিল্লা সিআইডি কার্যালয়ে এসে পৌঁছেছে।

সোমবার রাতে  কুমিল্লা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগ ও দ্বিতীয় ময়নাতদন্তকারী চিকিৎসক বোর্ডের প্রধান ডা. কামদা প্রসাদ সাহা বলন, ‘আমরা ডিএনএ প্রতিবেদনের অপেক্ষায় আছি, ডিএনএ প্রতিবেদন হাতে পেলেই ময়নাতদন্তকারী বোর্ডের সভা আহ্বান করে দ্রুত প্রতিবেদন দেয়া হবে।’


উল্লেখ্য, গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাসের একটি জঙ্গল থেকে তনুর মরদেহ উদ্ধার করা হয়। ২১ মার্চ দুপুরের দিকে কুমেক হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. শারমিন সুলতানা তনুর ময়নাতদন্ত করেন। ৪ এপ্রিল প্রকাশ করা প্রথম ময়নাতদন্তে তনুর মৃত্যুর কারণ বা ধর্ষণের আলামত উল্লেখ ছিল না।

এরপর ৩০ মার্চ দ্বিতীয় দফায় ময়নাতদন্তের জন্য তনুর মরদেহ কবর থেকে উত্তোলন ও ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়। গত ১৪ মে কুমিল্লার আদালতে এসে পৌঁছায় নিহত তনুর ৭টি বিষয়ের ডিএনএ প্রতিবেদন। ১৬ মে তনুর ভেজাইনাল সোয়াবে তিন পুরুষের শুক্রানু পাওয়ার খবর সিআইডি থেকে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর তনুর মৃত্যু নিয়ে আবারো আলোচনার ঝড় ওঠে। ওই ডিএনএ প্রতিবেদন পেতে ফরেনসিক বিভাগের চিঠি চালাচালির পর বিষয়টি গড়ায় আদালত পর্যন্ত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.