Sylhet Today 24 PRINT

স্বরাষ্ট্রমন্ত্রী কামালের বক্তব্যকে ‘বাজে কথা’ বলছে ইসরায়েল

সিলেটটুডে ডেস্ক |  ০৬ জুন, ২০১৬

বাংলাদেশে সম্প্রতি একের পর এক হত্যাকাণ্ডের সাথে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সম্পৃক্ততার ইঙ্গিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তবে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যকে ‘বাজে কথা’ হিসেবে বর্ণনা করেছেন ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র এমানুয়েল নাহসান।

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের পর ইসরায়েলের প্রতিক্রিয়া জানতে চাইলে নাহসান বিবিসিকে এ কথা বলেন।

এর আগে সোমবার বিবিসি বাংলাকে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন , 'ইতোমধ্যে বাইরের একটি গোয়েন্দা সংস্থা এর সাথে যুক্ত হয়েছে। এগুলো নিয়ে নয়া প্রচেষ্টা শুরু করেছে।'

বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী মনে করেন, দেশে ধারাবাহিক হত্যাকাণ্ডের ঘটনাগুলো ‘আন্তর্জাতিক ষড়যন্ত্রের’ অংশ। স্বরাষ্ট্রমন্ত্রী এসব হত্যাকাণ্ডের জন্য বিরোধী রাজনৈতিক দলগুলোকে দায়ী করেন।

তিনি মনে করেন এজন্য বিএনপি এবং জামায়াত-শিবির এর জন্য দায়ী। তাদের সাথে বিদেশী শক্তির যোগসাজশ রয়েছে বলে তিনি ইঙ্গিত করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বিবিসি বাংলাকে বলেন, “ইতোমধ্যে বাইরের একটি গোয়েন্দা সংস্থা এর সাথে যুক্ত হয়েছে। এগুলো নিয়ে নয়া প্রচেষ্টা শুরু করেছে।”

কোন দেশের গোয়েন্দা সংস্থাকে তারা সন্দেহ করছেন? বিবিসির এই প্রশ্নে মন্ত্রী প্রকাশিত খবরা-খবর উল্লেখ করে তিনি বলেন, 'এটা আপনারাও ভালো করে বলেছেন, ইসরায়েলি এক গোয়েন্দা সংস্থা আমাদের এক রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে কথা বলছে। এটা তো আপনারা শুনেছেন, দেখেছেন।'

সম্প্রতি বিএনপি'র এক নেতা আসলাম চৌধুরীর সাথে ইসরায়েলের নাগরিক মেন্দি সাফাদির ‘বৈঠকের’ বিভিন্ন সংবাদ মাধ্যমে ব্যাপক আলোচনার জন্ম দেয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন , “এটা আপনারাও ভালো করে বলেছেন, ইসরায়েলি এক গোয়েন্দা সংস্থা আমাদের এক রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে কথা বলছে। এটা তো আপনারা শুনেছেন, দেখেছেন।”

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.