Sylhet Today 24 PRINT

খালেদ সাইফুল্লার মুক্তিসহ জঙ্গিদের তিন শর্ত!

সিলেটটুডে ডেস্ক |  ০২ জুলাই, ২০১৬

গুলশানের হোটেলে জিম্মি সংকটের অবসান ঘটাতে জঙ্গিদের আত্মসমর্পনের আহ্বান জানাচ্ছে যৌথ বাহিনী। তবে এই আহ্বানের জবাবে পাল্টা তিনটি শর্ত দিয়েছে জঙ্গিরা। শর্তগুলোর মধ্যে রয়েছে- একদিন আগে ডেমরা থেকে আটক জেএমবি নেতা খালেদ সাইফুল্লাকে মুক্তি দিতে হবে। তাদেরকে নিরাপদে বের হয়ে যেতে দিতে হবে। এবং  ইসলামকে প্রতিষ্ঠিত করার জন্য তাদের এই অভিযান- স্বীকৃতি দিতে হবে।

রাত ৩ টার পর গুলশানের হোটেলে জিম্মি সংকটের অবসান ঘটাতে জঙ্গিদের আত্মসমর্পনের আহ্বান জানায় যৌথ বাহিনী। এই বাহিনীতে সেনা কমান্ডো, নৌ কমান্ডো, র‌্যাব, পুলিশ ও বিডিআর সদস্যরা রয়েছেন। তারা হ্যান্ড মাইকে বারবার জিম্মিদের ছেড়ে দিয়ে জঙ্গিদের আত্মসমর্পনের আহ্বান জানান। পুলিশ ও যৌথ বাহিনী সূত্রে এ তথ্য জানা গেছে।

জবাবে জঙ্গিরা আত্মসমর্পণের তিনটি শর্ত দেয়। প্রত্যক্ষদর্শী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা জানান, জঙ্গিরা বার বার রেস্টুরেন্টের ভেতর থেকে চিৎকার করে এসব শর্তের কথা জানাচ্ছে।

গত ১৫ জুন মাদারীপুর সরকারি নাজিমউদ্দিন কলেজের গণিত বিভাগের শিক্ষক রিপন চক্রবর্তী হত্যাচেষ্টায় জড়িত সন্দেহে গ্রেপ্তার করা হয় খালেদ সাইফুল্লাকে। তাকে শিক্ষক হত্যাচেষ্টার মুল পরিকল্পনাকারী এবং নিষিদ্ধ ঘোষিত জামা’তুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য বলে দাবি করছে পুলিশ।

শুক্রবার (১ জুলাই) ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানান, বৃহস্পতিবার রাতে খালেদ সাইফুল্লাহকে গ্রেপ্তার করে ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট। এসময় তার হেফাজত থেকে দুটি মোবাইল ফোন জব্দ হয়। ওই মোবাইল ফোন থেকে শিক্ষক হত্যাচেষ্টার পরিকল্পনাসহ জেএমবির পরবর্তি টার্গেটের অনেক তথ্য পাওয়া গেছে।
সূত্র : বাংলাট্রিবিউন

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.