Sylhet Today 24 PRINT

বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রীর সংবাদ সম্মেলন

সিলেটটুডে ডেস্ক |  ০৫ জুলাই, ২০১৬

গুলশানের হলি আর্টিজেন বেকারিতে জঙ্গি হামলার ঘটনার পর সংবাদ সম্মেলনে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এর মাধ্যমে ঘটনার ৩ দিন পর তার আনুষ্ঠানিক প্রতিক্রিয়া আসবে বলে ধারণা করা হচ্ছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফ মাহমুদ অপু জানিয়েছেন, মঙ্গলবার (৫ জুলাই) বিকাল ৫টায় মন্ত্রণালয়ের সভাকক্ষে এই সংবাদ সম্মেলন হবে।

জঙ্গি হামলার ওই ঘটনা বাংলাদেশসহ পুরো বিশ্বকে কাঁপিয়ে দিলেও এ নিয়ে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানায় নি সরকার। যদিও আন্তবাহিনী জনসংযোগ অধিদপ্তর (আইএসপআর) সেনা সদরে এক সংবাদ সম্মেলনে প্রাথমিক বক্তব্য এবং ২ জুলাই রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশে ভাষণ দিয়েছিলেন। কিন্তু সেখানে হামলাকারীর সংখ্যা, তাদের পরিচয় এবং আটকের সংখ্যা নিয়ে পরিষ্কার কিছু জানানো হয় নি।  

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমও এ সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

গত শুক্রবার রাতে গুলশান ২ নম্বরের হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় একদল অস্ত্রধারী জঙ্গি; দেশি বিদেশি অন্তত ৩৩ জন সেখানে জিম্মি হন।হামলাকারীদের ঠেকাতে গিয়ে বোমায় নিহত হন দুই পুলিশ কর্মকর্তা।

প্রায় ১২ ঘণ্টা পর কমান্ডো অভিযান চালিয়ে ওই রেস্তোরাঁর নিয়ন্ত্রণ নেয় সশস্ত্রবাহিনী। ১৩ জন জিম্মিকে জীবিত উদ্ধার করা হলেও ২০ জনের লাশ পাওয়া যায় জবাই করা অবস্থায়। নিহতদের মধ্যে নয়জন ইতালির, সাতজন জাপানি ও একজন ভারতের নাগরিক। বাকি তিনজন বাংলাদেশি, যাদের মধ্যে একজনের যুক্তরাষ্ট্রেরও নাগরিকত্ব ছিল।

ওই ঘটনার পর শনিবার রাতে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সার্বভৌমত্ব রক্ষায় তাঁর সরকারের উপর আস্থা রাখার অনুরোধ জানিয়েছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.