Sylhet Today 24 PRINT

গুলশান হামলা : চার রাষ্ট্রপ্রধানকে খালেদা জিয়ার চিঠি

সিলেটটুডে ডেস্ক |  ০৫ জুলাই, ২০১৬

গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলায় মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, ইটালি ও ভারতের নাগরিক নিহত হওয়ার ঘটনায় শোক ও সমবেদনা জানিয়ে দেশগুলোর সরকারপ্রধানকে চিঠি দিয়েছেন বিএনপির চেয়ারপারসন  খালেদা জিয়া। তার প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

শায়রুল জানান, সোমবার বিকেলে ঢাকায় অবস্থিত দেশগুলোর দূতাবাস ও হাই কমিশনের মাধ্যমে এ চিঠিগুলো পাঠানো হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা, জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ইতালির প্রধানমন্ত্রীকে চিঠি দেওয়া হয়েছে খালেদা জিয়ার তরফে।

বিএনপির কূটনৈতিক বিশেষজ্ঞ একজন উপদেষ্টা জানান, চিঠিতে প্রত্যেক দেশের নাগরিক হত্যার ঘটনায় সমবেদনা জানানো হয়েছে। পাশাপাশি বাংলাদেশের পাশে থাকতেও অনুরোধ করা হয়েছে।

তিনি আরও জানান, শুক্রবারের ঘটনার পর কয়েকটি বিদেশি রাষ্ট্র সহযোগিতার আহ্বান জানালে খালেদা জিয়া তাদের প্রশংসা করেন। আগামী দিনেও বাংলাদেশে এ ধরনের সহায়তা অব্যাহত থাকবে বলে চিঠিতে আশাবাদ ব্যক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, ঢাকার কূটনীতিকপাড়া গুলশানের হলি আর্টিজান বেকারিতে গত শুক্রবার রাত পৌনে ৯টার দিকে একদল অস্ত্রধারী ঢুকে দেশি-বিদেশি অতিথিদের জিম্মি করে। প্রায় ১২ ঘণ্টা পর শনিবার সকালে সেনাবাহিনীর নেতৃত্বে কমান্ডো অভিযানের মধ্য দিয়ে রেস্তোরাঁর নিয়ন্ত্রণ নেয় নিরাপত্তা বাহিনী। সেখান থেকে ১৩ জন জিম্মিকে জীবিত  এবং ২০ জনের লাশ উদ্ধার করা হয় বলে আইএসপিআর জানায়। গুলশানে নিহতদের মধ্যে নয়জন ইতালিয়, সাতজন জাপানিজ ও একজন ভারতের নাগরিক। বাকি তিনজন বাংলাদেশি, যাদের একজন বাংলাদেশি বংশোদ্ভুত যুক্তরাষ্ট্রের নাগরিক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.