Sylhet Today 24 PRINT

গুলশান ও শোলাকিয়ায় হামলা আমাদের জন্য লজ্জাজনক: প্রধানমন্ত্রী

সিলেটটুডে ডেস্ক |  ১৩ জুলাই, ২০১৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রতিক পরিস্থিতিতে আরও হামলা হতে পারে জানিয়ে দেশবাসীকে  সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।

বুধবার (১৩ জুলাই) বিকেলে গণভবনে চট্টগ্রাম ও সিলেট বিভাগের বিভিন্ন জেলার আইন-শৃঙ্খলা বাহিনীসহ নানা শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বলেন, “সবাইকে আরও সচেতন থাকতে হবে। কারণ এটাও মনে রাখতে হবে যে, এটা আর এখানেই থামবে না।

“নানা ধরনের পরিকল্পনা আছে। আমরা বিভিন্ন গোয়েন্দা সংস্থার রিপোর্ট, দেশি-বিদেশি বিভিন্ন জায়গা থেকে আমরা সংগ্রহ করে যাচ্ছি। সেক্ষেত্রে আরও সচেতনতা সৃষ্টি করা প্রয়োজন।”

তিনি বলেন, ‘রাজধানীর গুলশানে ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলা আমাদের দেশের জন্য লজ্জাজনক।’

শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশ যখন উন্নয়নের রোল মডেল তখন এই ধরনের হামলা চালানো হয়েছে। এমন কাজ যারা করেছে, এটি ঘৃণ্য অপরাধ। তারা তো মসজিদে নববীতেও বোমা হামলা করেছে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি নিজেই সন্ত্রাসী হামলার শিকার। বাংলাদেশে রাজনীতি করতে গিয়ে কয়েক দফা সন্ত্রাসী হামলার শিকার হয়েছি। সরকার সন্ত্রাসবাদ নিয়ে সচেতন। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।’ জঙ্গি নির্মূলে প্রয়োজনে অতি কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও অপর এক বক্তব্যে বলেন সরকারপ্রধান।

গত ১ জুলাই রাতে গুলশানের কূটনীতিক পাড়ার অভিজাত এক রেস্টুরেন্টে সন্ত্রাসীরা ভয়াবহ সশস্ত্র হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জিম্মিকে হত্যা করে। সন্ত্রাসীদের ছোড়া গ্রেনেডে প্রাণ যায় ডিবির এসি রবিউল ইসলাম ও বনানী থানার ওসি সালাউদ্দিন খানের। এ ঘটনার সপ্তাহ পার না হতেই ঈদের দিনে বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল সোয়া ৯টার দিকে শোলাকিয়ায় ঈদ জামাতের মাঠের কাছে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের ওপর বোমা হামলা চালায় সন্ত্রাসীরা। এ ঘটনায় দুই পুলিশ সদস্য, গৃহবধূ ঝর্ণা রানী ও সন্ত্রাসী আবির নিহত হন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.