Sylhet Today 24 PRINT

এবারের আন্দোলনে আমাদের বিজয় সুনিশ্চিত -খালেদা জিয়া

বড় দিন উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, বাংলাদেশে এখন কোনো ধর্মের মানুষই শান্তিতে নেই।

নিউজ ডেস্ক |  ২৪ ডিসেম্বর, ২০১৪

নির্দলীয় সরকারের অধীনে আগাম নির্বাচনের দাবি আদায়ের আন্দোলনে আগামী বছরই বিজয়ের আশা করছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

জোরদার আন্দোলনের হুমকি দিয়ে তিনি বলেছেন, “আমরা একবছর তাদের সময় দিয়েছি। তারা দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। এভাবে আর চলতে পারে না।”

মঙ্গলবার রাতে গুলশানে নিজের কার্যালয়ে খ্রিস্টান সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে একথা বলেন বিএনপি চেয়ারপারসন।

এখনকার ‘কঠিন’ সময় অতিক্রম করে সেই আন্দোলনে সবাইকে সামিল হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, “এবারের আন্দোলনে আমাদের বিজয় সুনিশ্চিত। আমি আশাবাদী, আগামী বছর ২০১৫ সালই হবে গণতন্ত্র ও উন্নয়নের বছর।”

চলতি বছরের ৫ জানুয়ারির নির্বাচন বর্জনের পর নির্দলীয় সরকারের অধীনে আগাম নির্বাচনের দাবি বিএনপি জানিয়ে এলেও তাতে সরকারের সাড়া না পেয়ে জানুয়ারিতে আন্দোলনের কর্মসূচি ঘোষণার কথা রয়েছে খালেদার।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারের সমালোচনা করে তিনি বলেন, “সরকারের একমা্ত্র নীতি হচ্ছে গুম-খুন-হত্যার মাধ্যমে মানুষকে দাবিয়ে রাখা। মিথ্যা প্রতিবেদন দিয়ে বিরোধী দল কিংবা ভিন্নমতের মানুষজনকে সরকারের আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে যাচ্ছে।

“আমরা এক কঠিন সময় অতিক্রম করছি। আমাদের দলের সব নেতার নামে মামলা দেওয়া হয়েছে। আমাদের দলের সেক্রেটারি জেনারেলের নামে ৫৯টা মামলা দেওয়া হয়েছে।”

নিজেদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবের দুদিন আগে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে যান বাংলাদেশের খ্রিস্টানদের একটি প্রতিনিধি দল।

আর্চ বিশপ পৌলিনুস কস্টা ফুল দিয়ে বিএনপি চেয়ারপারসনকে বড়দিনের শুভেচ্ছা জানান। খালেদা অনুষ্ঠানে থাকা সবাইকে নিয়ে বড় দিনের কেক কাটেন।

অনুষ্ঠানে বক্তব্যে খালেদা জিয়া আরও বলেন, “এই সরকারের আমলে কোনো ধর্মের মানুষ শান্তিতে নেই।

রামুতে বৌদ্ধ বসতিতে হামলা, বিভিন্ন স্থানে হিন্দুদের মন্দির ভাংচুরের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগকেই দায়ী করেন তিনি।

“তাই দেশে অশান্তি দূর করতে হলে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। সেজন্য চাই সকলে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে নামা।”

খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সভাপতি এলবার্ট কস্টার সভাপতিত্বে এই শুভেচ্ছা মতবিনিময় অনুষ্ঠানে আর্চ বিশপ পৌলিনুস কস্টা, জাতীয়তাবাদী ক্ষুদ জাতিগোষ্ঠী দলের সভাপতি মৃগেন হাগিদক, খ্রিস্টান অ্যাসোসিয়েশনের উপদেষ্টা মাইকেল বি মালো, সিনিয়র সহসভাপতি মার্শেল এম চিরান, সহসভাপতি পাপড়ি আলফ্রেড, কেন্দ্রীয় নেতা সঞ্জয় হাওলাদার, পবিত্র প্রামাণিক, চঞ্চল চিসাম বক্তব্য রাখেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ, এম কে আনোয়ার, আবদুল মঈন খান ও সহ ধর্ম বিষয়ক সম্পাদক জন গোমেজও বক্তব্য রাখেন অনুষ্ঠানে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সুকোমল বড়ুয়া ও বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার অনুষ্ঠানে ছিলেন।

অনুষ্ঠানে খ্রিস্টান সম্প্রদায়ের প্রতিনিধি দলকে মিষ্টি দিয়ে আপ্যায়িত করেন বিএনপি চেয়ারপারসন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.