Sylhet Today 24 PRINT

রায়ে ক্ষুব্ধ তারেকের আইনজীবীরা

সিলেটটুডে ডেস্ক |  ২১ জুলাই, ২০১৬

অর্থ পাচার মামলার আপিলে তারেক রহমানকে ৭ বছর কারাদণ্ড ও ২০ কোটি টাকা অর্থদণ্ড দেওয়ার রায় ঘোষণার পর ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা।

বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘এই রায়ে আমরা স্তম্ভিত, হতবাক। আমরা মনে করি সরকার দুদককে দিয়ে এ মামলা দায়ের করিয়েছে। এ মামলায় ট্রায়াল কোর্টে তারেক খালাস পেয়েছিলেন। আজকে তারেক রহমানের বিরুদ্ধে রায় ঘোষণার সময় রাষ্ট্র ও দুদকের কৌসুলিরা একাকার হয়েছেন। আমাদের দৃঢ় বিশ্বাস আপিল বিভাগে তারেক রহমান ন্যায় বিচার পাবেন।’

এছাড়া বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট জয়নুল আবেদীন তার প্রতিক্রিয়ায় বলেন, ‘তারেক রহমানকে উদ্দেশ্যমূলকভাবে এই মামলায় জড়ানো হয়েছে। তিনি এই মামলায় জড়িত ছিলেন না। আমি মনে করি তারেক রহমান ন্যায়বিচার পাননি।’

উল্লেখ্য, বৃহস্পতিবার (২১ জুলাই) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ অর্থপাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে এ কারাদণ্ড ও অর্থদণ্ডের রায় দেন।

রায়ে  তারেকের বন্ধু ও ব্যবসায়িক অংশীদার গিয়াসউদ্দিন আল মামুনের সাত বছরের কারাদণ্ডও বহাল রাখা হয়েছে। তবে তাকে বিচারিক আদালতের দেওয়া ৪০ কোটি টাকা অর্থদণ্ড কমিয়ে ২০ কোটি টাকা করা হয়েছে।

ঘুষ হিসেবে আদায়ের পর ২০ কোটি টাকা বিদেশে পাচারের অভিযোগে করা মামলার রায়ে ঢাকার তৃতীয় বিশেষ জজ মো. মোতাহার হোসেন ২০১৩ সালের ১৭ নভেম্বর তারেককে বেকসুর খালাস দিয়েছিলেন। আর গিয়াসউদ্দিন আল মামুনকে দেওয়া হয়েছিল সাত বছর কারাদণ্ড এবং ৪০ কোটি টাকা জরিমানা। ওই রায়কে চ্যালেঞ্জ করে আপিল করে রাষ্ট্রপক্ষ। দুই আসামির মধ্যে মামুন কারাগারে থাকলেও তারেক ইংল্যান্ডে পলাতক রয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.