Sylhet Today 24 PRINT

ক্যামেরাদর্শনে ৩ নয়, ২ কর্মকর্তাই জার্মানি গেলেন

অনলাইন ডেস্ক |  ২৫ জুলাই, ২০১৬

তথ্য মন্ত্রণালয়ের ভ্রমণাদেশে ৩ কর্মকর্তার যাওয়ার কথা থাকলেও অবশেষে একটি ডিজিটাল ক্যামেরা আর সেই ক্যামেরার কিছু যন্ত্রপাতির প্রি-শিপমেন্ট অবস্থা পর্যবেক্ষণে জার্মানি গেলেন ২ জন কর্মকর্তা।

জার্মানি সফরে যাদের যাওয়ার কথা ছিল তারা হলেন চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ লিয়াকত আলী খান, তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নূরুল ইসলাম ও অধিদপ্তরের উপ-পরিচালক শিপলু জামান। তবে প্রতিনিধিদলে নাম থাকলেও যাননি তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব।

ক্যামেরাদর্শনে তিন কর্তার সফর নিয়ে তীব্র সমালোচনা  হলেও সাত দিনের সফরে জার্মান যাওয়া ডিএফপির কর্মকর্তারা হলেন- অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ লিয়াকত আলী খান ও উপ-পরিচালক শিপলু জামান।
 
ডিএফপির পরিচালক (প্রশাসন ও প্রকাশনা) মো. শাহেনূর মিয়া সোমবার বলেন, পিপিআরের অংশ হিসেবে জিনিসগুলো (ক্যামেরা) বুঝে নিতে ডিএফপির দুই কর্মকর্তা জার্মান গেছেন।
 
তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোহাম্মদ নূরুল ইসলামের (প্রেস) ব্যক্তিগত কর্মকর্তা বলেন, স্যার জার্মান যাননি। তিনি তার মেয়ের বিয়ের জন্য সোমবার থেকে তিন দিনের ছুটিতে আছেন।
 
একটি ডিজিটাল ক্যামেরা কিনতে এর আমদানিপূর্ব পরিদর্শনের জন্য ২৫ থেকে ৩১ জুলাই পর্যন্ত তিন সরকারি কর্মকর্তার ছুটি মঞ্জুর করে গত ১৪ জুলাই আদেশ জারি করে তথ্য মন্ত্রণালয়। সরকারি তিন কর্তার এই সফরের অনুমোদন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলে তীব্র সমালোচনা।

এ ক্যামেরার দাম ৩৫ হাজার ইউরো, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৫ লাখ টাকা বলে জানা গেছে। তবে যারা জার্মানি যাচ্ছেন তাদের কেউ ক্যামেরা বিষয়ক এক্সপার্ট নন বলেও জানা গেছে।

তথ্য মন্ত্রণালয়ের উপ-সচিব নিলুফার নাজনীন স্বাক্ষরিত সে চিঠির তথ্য অনুযায়ী তাদের ব্যয় ভার আয়োজক সংস্থা (যাদের কাছ থেকে ক্যামেরা নেয়া হচ্ছে) তারাই বহন করবে এবং এতে বাংলাদেশ সরকারের আর্থিক সংশ্লেষ নেই।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.