Sylhet Today 24 PRINT

মহাসড়কের পাশে বসানো যাবে না কোরবানির পশুর হাট

সিলেটটুডে ডেস্ক |  ২৭ জুলাই, ২০১৬

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোরবানির ঈদকে সামনে দেশের মহাসড়কগুলোর পাশে যেনো গরুর হাট বসানো না হয়, সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতিমধ্যে মন্ত্রণালয় থেকে জেলা প্রশাসকদের এ ব্যাপারে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

বুধবার (২৭ জুলাই) সচিবালয়ে জেলা প্রশাসক সম্মেলনে ‘সড়ক পরিবহন ও সেতু এবং রেলপথ মন্ত্রণালয়’ সর্ম্পকিত আলোচনায় অংশগ্রহণ শেষে মন্ত্রী সাংবাদিকদের একথা জানান।

মন্ত্রী বলেন, মহাসড়কের পাশে যেনো পশুর হাট না বসে, সে বিষয়টিকে গুরুত্ব দেওয়া হয়েছে। ডিসিদের আগাম নির্দেশ দেওয়া হয়েছে, কোনো অবস্থাতেই যেনো পশুর হাট না বসে। রাজধানী ঢাকার বাবু বাজারসহ সিটি করপোরেশন এলাকায় মহাসড়কের পাশে যেনো পশুর হাট না বসে, তাও দেখা হচ্ছে। আমরা করপোরেশনকে অনুরোধ করেছি।

তিনি বলেন, ডিসিদের বলা হয়েছে কোরবানির পশু বহনে যেনো আনফিট গাড়ি রাস্তায় না থাকে। তা উৎসমুখেই নিয়ন্ত্রণ করতে হবে।

মন্ত্রী আরো বলেন, সড়ক দুর্ঘটনা রোধে ১৬৫ কোটি টাকা ব্যয়ে মহাসড়কের ১৪৪টি ঝুঁকিপূর্ণস্থান সংস্কার করা হচ্ছে। ৫০ শতাংশ কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। এছাড়াও পদ্মাসেতু, মেট্রোরেল, ফোরলেন, ফ্লাইওভার, এলিভেটেড এক্সপ্রেসওয়ে নিয়ে ডিসিদের সঙ্গে আলোচনা করেছি। যে ২২টি মহাসড়কে ইজিবাইক, নছিমন, করিমন, সিএনজিচালিত অটোরিকশা চলাচল করে, সেগুলো বন্ধের সিদ্ধান্ত নিয়েছি। কঠোরভাবে সিদ্ধান্ত বাস্তবায়ন করার নির্দেশ দিয়েছি।

ওবায়দুল কাদের বলেন, যেকোন সময়ের চেয়ে সড়কের অবস্থা এখন ভালো। কিছু সড়কের সংস্কার কাজ প্রক্রিয়াধীন। বৃষ্টি কমলেই কাজ শুরু হবে। দুই লেনের সড়কগুলো পর্যায়ক্রমে চার লেনে উন্নীত করা হবে। ইতোমধ্যে ১ হাজার ৭৫২ কিলোমিটার সড়কের সম্ভাব্যতা-সমীক্ষা সম্পন্ন হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.