Sylhet Today 24 PRINT

জঙ্গি তামিমের মত জিয়া চ্যাপ্টারও অচিরেই শেষ হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

সিলেটটুডে ডেস্ক |  ২৭ আগস্ট, ২০১৬

শনিবার সকালে জঙ্গিনেতা তামিমসহ তিন জঙ্গি নিহত হবার পর বিকেলে রাজশাহীর বাগমারার ভবানীগঞ্জ নিউমার্কেটে স্থানীয় আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত জঙ্গিবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন , ‘তামিমের চ্যাপ্টার আজ শনিবার শেষ হয়েছে। অচিরেই জিয়ার চ্যাপ্টারও শেষ হবে। প্রশাসন তাঁকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রেখেছে।’

মন্ত্রী বলেন, ‘দেশের মানুষ এখন জঙ্গিদের খাবার ও আশ্রয় দিচ্ছে না। অচিরেই তাঁরা নিশ্চিহ্ন হবে।’

নারায়ণগঞ্জের পাইকপাড়ায় ‘অপারেশন হিট স্ট্রং-২৭’ অভিযান সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে সেখানে গেলে তাঁরা (জঙ্গিরা) পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড ও বোমা হামলা চালায়। এ সময় পুলিশ তাঁদের আত্মসমর্পণের জন্য আহ্বান জানিয়েছিল। কিন্তু তাঁরা না শুনে উল্টো পুলিশের ওপর আক্রমণ করেন। পুলিশ তখন পাল্টা আক্রমণ করে।’

বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার নাগরিক ও নব্য জেএমবি নেতা  তামিম চৌধুরী ও সেক্যুলার ব্লগার হত্যার ঘটনায় জড়িত নিষিদ্ধ ঘোষিত আনসার আল ইসলাম (পূর্বের আনসারুল্লাহ বাংলা টিম) নেতা চাকরিচ্যুত মেজর সৈয়দ জিয়াউল হককে ধরিয়ে দিতে ২০ লাখ টাকা করে পুরস্কার ঘোষণা করে পুলিশ। এই মোস্ট ওয়ান্টেডেট দুজনের একজন তামিম নিহতের পর সব ফোকাস এখন জিয়ার উপর।

জঙ্গিবাদের উত্থানের পেছনে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র রয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা বাংলাদেশকে আফগানিস্তান ও পাকিস্তান বানাতে চায়। তবে বাংলাদেশে তারা সফল হবে না। দেশের মানুষ এখন সচেতন হয়েছে। তাঁদের জায়গা বাংলার মাটিতে হবে না বলে হুঁশিয়ারি দেন তিনি।

সমাবেশে স্থানীয় সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হকের সভাপতিত্বে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীসহ এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, ধর্মীয় নেতা, জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনীতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.