Sylhet Today 24 PRINT

বন্দুকযুদ্ধে জঙ্গি তামিমের ‘সেকেন্ড ইন কমান্ড’ মেজর মুরাদ নিহত

সিলেটটুডে ডেস্ক |  ০২ সেপ্টেম্বর, ২০১৬

রাজধানীর মিরপুরের রূপনগর আবাসিক এলাকার ৩৩ নম্বর সড়কে একটি জঙ্গি আস্তানায় অভিযান চালিয়েছে পুলিশ। এসময় পুলিশের সঙ্গে গোলাগুলিতে নিহত হয়েছে নব্য জেএমবির প্রশিক্ষক মেজর মুরাদ। এ ঘটনায় আহত হয়েছেন পুলিশের তিন সদস্য।

নিহত জঙ্গি মুরাদ ওরফে মেজর মুরাদ ওরফে জাহাঙ্গীর নব্য জেএমবির শীর্ষ নেতা তামিম চৌধুরীর ‘সেকেন্ড ইন কমান্ড’ বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার (২ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে রূপনগরে গোলাগুলির এ ঘটনা ঘটে বলে গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, গুলশানে জঙ্গি হামলা ও শোলাকিয়ায় হামলা চালানো জঙ্গিদের প্রশিক্ষক ছিলেন মেজর মুরাদ। তিনি ‘নব্য জেএমবি’র নেতা।

পুলিশ কর্মকর্তারা বলেন, কয়েক দিন আগে ওই বাড়িতে মুরাদের অবস্থান শনাক্ত করা হয়। ২৮ আগস্ট ওই বাড়িতে গেলে গোয়েন্দা পুলিশ দেখতে পায় যে বাড়িটি তালা মারা। তবে ভেতরে জিনিসপত্র রয়েছে। এরপর গোয়েন্দারা কোনো কিছুতে হাত না দিয়ে বাড়িওয়ালাকে বলে আসেন ওই ব্যক্তি জিনিসপত্র নিতে এলে যেন পুলিশ ও ডিবিকে জানানো হয়। ওই জঙ্গি ফিরে এলে বাড়িওয়ালা তাৎক্ষণিক রূপনগর থানা-পুলিশকে জানান। খবর পেয়ে ওই বাড়িতে অভিযানে যায় পুলিশ।

এ সময় রূপনগর থানার ওসি সৈয়দ শহীদ আলম, পরিদর্শক (তদন্ত) শাহীন ফকির ও এসআই মো. মোমেনুর রহমান আহত হন। তারা বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.