Sylhet Today 24 PRINT

জঙ্গিবিষয়ক সংবাদ প্রকাশে ‘সতর্ক’ থাকার আহ্বান র‌্যাব মহাপরিচালকের

সিলেটটুডে ডেস্ক |  ০২ সেপ্টেম্বর, ২০১৬

ফাইল ছবি

র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ সাংবাদিকদের জঙ্গিবিষয়ক সংবাদ প্রকাশে ‘সতর্ক’ থাকার আহ্বান জানিয়েছেন। শুক্রবার (২ সেপ্টেম্বর) রাজধানীর কমলাপুর রেলস্টেশন পরিদর্শন শেষে তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী এ পর্যন্ত ২৬ জন জঙ্গিকে গ্রেফতার করেছে। ফলে জঙ্গিদের শক্তিক্ষয় হয়েছে। জঙ্গি গ্রেফতারের ‘সফলতার তথ‌্য’ এসময় তুলে ধরেন তিনি।  

জঙ্গিরা ‘চাপে আছে’ মন্তব্য করে র‌্যাব মহাপরিচালক বলেন, “জেএমবি, আনসারউল্লাহ বাংলা টিম এবং হিযবুত তাহরীর কতটুকু চাপে আছে আমরা তা মূল্যায়ন করার চেষ্টা করছি। এই তিনটা সংগঠনের কার্যক্রমের ওপর আমাদের নজরদারি আছে। সময় সুযোগ মতো তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।”

পর্যাপ্ত যাচাই-বাছাইয়ের পর জঙ্গিবিষয়ক সংবাদ প্রকাশের অনুরোধ জানিয়ে তিনি বলেন, তথ্য পাওয়ার পরই তা ছেপে দেওয়া সঠিক হবে না। এটা করা হলে দৃষ্টি অন্যদিকে সরে যাবে। জাতির আগ্রহের কেন্দ্রবিন্দু এখন জঙ্গিরা। সবাই জানতে চায়। তবে তাদের ব্যাপারে কোনো তথ্য পেলেই তা প্রচার করা বা ছেপে দেওয়া যাবে না।

“যাচাই-বাছাই না করে নিউজ ছাপালে জাতি বিভ্রান্ত হবে। এমন কোনো নিউজ করা যাবে না যাতে জঙ্গিরা সুযোগ পেয়ে যায়। এমন কিছু করা থেকে বিরত থাকুন যাতে আমরা ‘ফোকাসলেস’ হয়ে না যাই।”

ঈদুল আযহা উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার পর মানুষের উদ্বেগ বেড়েছে। বিষয়টি সামনে রেখেই নিরাপত্তা পরিকল্পনা সাজানো হচ্ছে। গরুর হাট, বাস টার্মিনাল, রেলস্টেশনসহ সব জায়গায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। ফেরিঘাটগুলোয় অস্থায়ী ক্যাম্প করা হবে। এসময়ে র‌্যাব প্রধান বলেন, “নিরাপত্তার চাদরে মুড়ে দেব। মানুষ যেন নিরাপদে ঈদের আনন্দ উপভোগ করতে পারে,”

কোরবানি আসলে নগরীর বিভিন্ন পশুর হাট নির্দিষ্ট এলাকা ছাড়িয়ে রাস্তায় চলে আসায় যানজট সৃষ্ট হয়। এবার কোরবানির পশুর হাট যেন সড়কে চলে না আসে সেদিকে ‘নজর রাখা’ হবে বলে জানান তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.