Sylhet Today 24 PRINT

দুই জেএমবি দম্পতি রিমান্ডে

সিলেটটুডে ডেস্ক |  ০৮ সেপ্টেম্বর, ২০১৬

রাজধানী ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার নব্য জামায়াতুল মুজাহিদুন বাংলাদেশের (জেএমবি) সদস্য দুই দম্পতির ৭ ও ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বৃহস্পতিবার সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলায় ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার শুনানি শেষে এই রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডকৃতদের মধ্যে মো. শরীফুল ইসলাম ওরফে সুলতান মাহমুদ তাপস ওরফে মাহমুদ ও আমিনুল ইসলাম ওরফে আমিনুলের ৭ দিনের এবং মারজিয়া আক্তার ওরফে সুমি এবং নাহিদা সুলতানার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। রিমান্ডকৃতদের মধ্যে শরীফুল ও সুমি এবং আমিনুল ও নাহিদা সুলতানা স্বামী-স্ত্রী।

রিমান্ড শুনানিকালে আসামীদের পক্ষে কোন আইনজীবী না থাকায় বিচারক রিমান্ডের আবেদনের বিষয়ে আসামীদের কোন বক্তব্য আছে কিনা জিজ্ঞাসা করলে আসামী আমিনুল বলেন, আমাদের আড়াই মাস আগে আটক করা হয়েছে এবং নির্যাতন করা হয়েছে। আমরা কিছুই জানিনা।  

র‍্যাবের দাবী- আটক দুই দম্পতি স্বীকার করেছেন তারা নব্য জেএমবির সদস্য। দেশে বসেই তারা তাদের কার্যক্রম চালান। তবে প্রতিকূল অবস্থা দেখলে তারা বিদেশে চলে যান। তারা পাকিস্তানে যাওয়ার প্রস্তুতি হিসেবে ভিসা ও পাসপোর্ট প্রক্রিয়ার জন্য চেষ্টা করছিলেন। জেএমবির কিছু সদস্য জিহাদের জন্য প্রস্তুতি নিচ্ছে। সেই তথ্যের ওপর ভিত্তি করে রাজধানীর ফার্মগেটে আনন্দ সিনেমা হলের সামনে থেকে এক দম্পতি সুমি ও শরীফুলকে আটক করা হয়। অপরদিকে নারায়ণগঞ্জ থেকে আমিনুল ও নাহিদ সুলতানা দম্পতিকে আটক করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.