Sylhet Today 24 PRINT

‘শারীরিক, মানসিক চাপের কারণে আত্মহত্যা করলাম’, রাবি শিক্ষিকার ‘সুইসাইড নোট’

সিলেটটুডে ডেস্ক |  ০৯ সেপ্টেম্বর, ২০১৬

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহানের লাশ উদ্ধারের পর তাঁর বাসায় একটি ‘সুইসাই নোট’ পাওয়া গেছে।

সেখানে তাঁর নিজের হাতে লেখায় চিরকুটে লিখেছেন  ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। শারীরিক, মানসিক চাপের কারণে আত্মহত্যা করলাম।’

শুক্রবার (৯ সেপ্টেম্বর)  বিকাল বিকেলে বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনের ৩০৩ নম্বর কক্ষ থেকে আকতার জাহানের লাশ উদ্ধার করা হয়। এরপর ল্যাপটপের নিচে তার নিজ হাতে লেখা সুইসাইড নোটটি পাওয়া যায়।
এতে তিনি তাঁর সন্তানকে যেন সাবেক স্বামীর কাছে কোনভাবেই দেয়া না হয় সেই কথা লিখেছেন। তাঁর মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দান করার কথাও লিখেছেন জাহান।

‘সুইসাইড নোট’টি হুবহু তুলে ধরা হলো:

‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়। শারীরিক, মানসিক চাপের কারণে আত্মহত্যা করলাম। সোয়াদকে যেনো ওর বাবা কোনওভাবেই নিজের হেফাজতে নিতে না পারে। যে বাবা নিজের সন্তানের গলায় ছুরি ধরতে পারে, সে কোনও সময় সন্তানকে মেরেও ফেলতে পারে বা মরতে বাধ্য করতে পারে। আমার মৃতদেহ ঢাকায় না নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দেওয়ার অনুরোধ করছি।’



উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের একই বিভাগের শিক্ষক তানভির আহমদের সঙ্গে দীর্ঘদিন সংসার করেন আকতার জাহান। ২০১২ সালে তাদের বিচ্ছেদ হয়। তার সন্তান ঢাকায় পড়ালেখা করে।

আকতার জাহানের সহকর্মীদের কাছ থেকে জানা গেছে ব্যক্তিগত জীবন নিয়ে সংকটের মধ্যে থাকার পাশাপাশি  প্রচণ্ড ‘ব্যাক পেইনে’ ভুগতেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.