Sylhet Today 24 PRINT

দুই জেলার তিন আস্তানায় অভিযান

সিলেটটুডে ডেস্ক |  ০৮ অক্টোবর, ২০১৬

গাজীপুর ও টাঙ্গাইল জেলার তিনটি পৃথক জঙ্গি আস্তানায় আইন-শৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে ১১ জঙ্গি নিহত হয়েছে। স্থানীয়দের সূত্রে টাঙ্গাইলে নিহত দুই জঙ্গির নাম রাশেদুল ও তৌহিদুল বলে জানিয়েছে র‍্যাব। তবে এগুলো তাদের আসল নাম কিনা তা নিশ্চিত নয়। এই দুজনের একজন এইচএসসি পাশ করেছে, অপর জন ডুয়েটে পড়ত বলে জানা যায়। পরে গাজীপুরের পাতারটেক এলাকায় এক আস্তানাতেই ৭ জঙ্গির লাশ পাওয়া যায়।

শনিবার (৮ অক্টোবর) সকাল থেকে শুরু হওয়া এসব অভিযানে গাজীপুর সিটি কর্পোরেশন এলাকার হাড়িনাল ও টাঙ্গাইল পৌর শহর এলাকার পৃথক দুই বাড়িতে ২জন করে মোট চার জঙ্গি নিহত হয়। আর গাজীপুরের পাতারটেক এলাকায় দুপুর দেড়টা পর্যন্ত অভিযান চলছিল। পাতারটেক এলাকায় বাড়িতে নব্য জেমবি নেতা আকাশ (ছদ্ম নাম) রয়েছে বলে জানিয়েছেন কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সাথে এসব অভিযানে যোগ দিয়েছে র‍্যাব ও স্থানীয় পুলিশ।

গোপন সংবাদের ভিত্তি পরিচালিত অভিযান সম্পর্কে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ছানোয়ার হোসেন বলেন, নব্য জেএমবির ঢাকা বিভাগীয় কমান্ডার আকাশ অবস্থান করছেন এমন তথ্যের ভিত্তিতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একটি বাড়ি ঘিরে রেখেছে।

টাঙ্গাইলের অভিযান সম্পর্কে টাঙ্গাইল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১২ এর কমান্ডার মহিউদ্দিন ফারুকী  জানান, টাঙ্গাইল পৌর এলাকার কাগমারা গ্রামে আযহার মুন্সির মালিকানাধীন বাসায় জঙ্গি থাকার তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালিত হয়।


গাজীপুরের পাতারটেকের অভিযান চলার সময় গাজীপুরের পুলিশ সুপার সাংবাদিকদের জানান অভিযান শেষ হবার আগ পর্যন্ত বিস্তারিত বলা যাচ্ছে না।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.