Sylhet Today 24 PRINT

বোরখার ভেতরে গ্রেনেড, আত্মঘাতি \'নারী জঙ্গি\'

সিলেটটুডে ডেস্ক |  ২৪ ডিসেম্বর, ২০১৬

রাজধানীর দক্ষিণখানের 'জঙ্গি আস্তানায়' আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান চলাকালে একটি শিশুসহ বেরিয়ে আসার সময় বিস্ফোরণ ঘটানো নারী 'জঙ্গি'র মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ঘটনাস্থলে এক ব্রিফিংয়ে ঢাকা মহানগর পুলিশের কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া সাংবাদিকদের একথা জানান।

শনিবার সকালে পুলিশের আহ্বানে সাড়া দিয়ে চারজন আত্মসমর্পণ করলেও ভেতরে থেকে যায় এক নারী, এক কিশোর ও এক শিশু।

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ কমিশনার মো. ছানোয়ার হোসেন জানান, দুপুরে ১টার দিকে বোরকা পরা ওই নারী শিশুটিকে নিয়ে বেরিয়ে এসে তার দেহের সঙ্গে বাঁধা বিস্ফোরকের বিস্ফোরণ ঘটান।

শনিবার ভোরে সূর্যভিলা নামে তিন তলা ওই বাড়িটি ঘিরে অভিযান শুরু করে। পরে সেখান থেকে চার জঙ্গি সদস্য পুলিশের কাছে আত্মসমর্পণ করে।

ডিএমপি কমিশনার জানান, অভিযান চলাকালে চার জঙ্গি সদস্য সকালে আত্মসমর্পণ করেছে। এরপর ওই ভবনে নারীসহ তিন জঙ্গি অবস্থান করছিল। দুপুরে এক নারী সাত থেকে আট বছর বয়সী এক শিশুকে নিয়ে বেরিয়ে আসার সময় গ্রেনেডের বিস্ফোরণ ঘটায়। বিস্ফোরণের পর ওই নারী আহত হয়ে ঘটনাস্থলে অচেতন হয়ে শুয়ে পড়ে। সেখান থেকে এক শিশুকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। পরে ওই নারীর মৃত্যুর খবর নিশ্চিত হওয়া যায়।

এর আগে দুপুরে ঘটনাস্থলে এক ব্রিফিংয়ে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটি) প্রধান মনিরুল ইসলাম জানান, পুলিশের অভিযান চলাকালে ভেতরে থাকা তিন জঙ্গিকে আত্মসমর্পণের জন্য বলা হয়। কিন্তু তারা আত্মসমর্পণ করেনি। ভেতর থেকে বেরিয়ে আসার সময় এক নারী জঙ্গি বিস্ফোরণ ঘটিয়েছে। দুপর সাড়ে ১২টার দিকে বিস্ফোরণে আহত ওই নারীর এক সন্তানকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিস্ফোরণে এক পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

ওই ভবনে অভিযান শুরুর পর সকাল সাড়ে ৯টার দিকে চারজন বেরিয়ে আসেন বলে ঘটনাস্থলে সকাল সাড়ে ১০টার দিকে সাংবাদিকদের জানান কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া।

পুলিশ জানায়, আত্মসমর্পণ করা জঙ্গিরা হলো- গত ২ সেপ্টেম্বর রাতে মিরপুরের রূপনগরের একটি বাসায় পুলিশের অভিযানে নিহত সাবেক সেনা কর্মকর্তা জাহিদুলের স্ত্রী জেবুন্নাহার ও মেয়ে এবং নব‌্য জেএমবির অন্যতম প্রভাবশালী নেতা মুসার স্ত্রী ও মেয়ে।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.