Sylhet Today 24 PRINT

‘আগুন বৈদ্যুতিক ত্রুটির কারণে’

সিলেটটুডে ডেস্ক |  ০৩ জানুয়ারী, ২০১৭

রাজধানীর গুলশান ১ এর ডিসিসি মার্কেটে বৈদ্যুতিক ত্রুটি থেকে অগ্নিকাণ্ড হয়েছে বলে ধারণা করছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে অগ্নিকাণ্ডস্থল পরিদর্শনের সময় সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ ধারণার কথা জানান।

মেয়র বলেন, এখন পর্যন্ত মনে হচ্ছে আগুন ইলেকট্রিসিটি থেকেই লেগেছে। এখানে এত বেশি ফ্লেমেবল প্রোডাক্ট ছিল যে আগুন দ্রুত ছড়িয়ে গেছে। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট কাজ করছে।

এদিকে, সাত ঘণ্টা ধরে রাজধানীর গুলশান ১ নম্বরের ডিসিসি মার্কেটের আগুন নিয়ন্ত্রণে আনতে না পারার কারণে ভোরের দিকে ধসে পড়েছে মার্কেটের একাংশ। ফায়ার সার্ভিস সোমবার রাত আড়াইটা থেকে আগুন নেভানোর চেষ্টা শুরু করলেও কতক্ষণে তা পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে- তা মঙ্গলবার সকাল সাড়ে ৯টার সময়ও বলতে পারেননি অগ্নিনির্বাপক বাহিনীর কর্মীরা।

পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার মুসতাক আহমেদ রাত পৌনে ৪টায় ঘটনাস্থলে বলেন, ভয়াবহ আগুন লেগেছে। কীভাবে লেগেছে তা বলা যাচ্ছে না। ফায়ার সার্ভিস কাজ করছে। ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার পলাশ চন্দ্র মদক জানান, প্রথমে আগুনের সূত্রপাত হয় মার্কেটের পূর্ব দিকে। পরে তা অন‌্যান‌্য অংশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা রাত আড়াইটার দিকে কাজ শুরু করে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.