Sylhet Today 24 PRINT

রোববার সিলেট আসছেন না খাদিজা, আদালতে সময়ের আবেদন

সিলেটটুডে ডেস্ক |  ০৬ জানুয়ারী, ২০১৭

আলোচিত খাদিজা হত্যাচেষ্টা মামলায় খাদিজা বেগম নার্গিসকে সাক্ষ্য দেয়ার জন্য আগামী ৮ জানুয়ারি সিলেটের মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হচ্ছে না। এক মাস সময় চেয়ে আদালতের নিকট আবেদন করা হয়েছে।

সাভারের পক্ষাঘাত পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) চিকিৎসক ডা. সাঈদ জানান, খাদিজার শারীরিক ও মানসিক অবস্থার দিকে চিন্তা করে আদালতে নিকট আরও এক মাসের সময়ের আবেদন জানানো হয়েছে।

আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি মাহফুজুর রহমানের সঙ্গে কথা বলে খাদিজার চাচা আবদুল কুদ্দুসের মাধ্যমে এই আবেদন জানানো হয়েছে বলে জানান তিনি।

খাদিজা এখনো সাভারের পক্ষাঘাত পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসাধীন। চিকিৎসক জানান, খাদিজাকে প্রতিদিন তিন ঘণ্টা করে থেরাপি দেয়া হয়, এ অবস্থায় তাকে আদালতে হাজির করা যাবে না। এ ছাড়াও সাক্ষ্য দেয়ার মতো যে মানসিকতা প্রয়োজন, তা এখনো বিবেচনাধীন।

খাদিজার চাচা আবদুল কুদ্দুস বলেন, খাদিজা এখন সুস্থ। তবে হঠাৎ করে তার মাথায় পানি জমে যাওয়ায় চিকিৎসকরা কিছুটা চিন্তিত। সে বেশীক্ষণ কথা বলতেও পারেন না। একটুতেই হাঁপিয়ে যায়।

গত ১৫ ডিসেম্বর সিলেটের মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক সাইফুজ্জামান হিরো খাদিজা হত্যাচেষ্টা মামলায় ভিকটিম খাদিজা বেগম নার্গিসকে আদালতে হাজির করার নির্দেশ দেন। ৮ জানুয়ারি আদালতে হাজির হয়ে খাদিজার সাক্ষ্য দেয়ার কথা। এর আগেও খাদিজাকে আদালতে হাজিরের নির্দেশ দিলে চিকিৎসকের ছাড়পত্র না পাওয়ায় তাকে হাজির করা হয়নি।

ইতোমধ্যে মামলার ৩৭ সাক্ষীর মধ্যে ৩৩ সাক্ষীর সাক্ষ্য নেয়া হয়েছে। আগামী ৮ জানুয়ারি সাক্ষ্য গ্রহণের জন্য পরবর্তী দিন ধার্য করা হয়।

সিলেট এমসি কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগ নেতা বদরুল আলমের হামলার শিকার খাদিজাকে আগামী ৮ জানুয়ারি হেলিকপ্টারে করে আদালতে হাজিরের জন্য চেষ্টা করা হয়েছিল। তবে সেই পরিকল্পনা পরে বাদ দিয়ে আদালতের নিকট সময়ের আবেদন করা হলো।

সূত্রঃ যুগান্তর 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.