Sylhet Today 24 PRINT

শিল্পসচিবকে হাইকোর্টে তলব

সিলেটটুডে ডেস্ক |  ২৫ জানুয়ারী, ২০১৭

হাজারীবাগের ট্যানারি মালিকদের কাছ থেকে আদালতের নির্দেশ সত্ত্বেও ক্ষতিপূরণের অর্থ আদায়ে ব্যর্থতার বিষয়ে ব্যাখ্যা দিতে শিল্পসচিব মোশাররফ হোসেন ভূঁইয়াকে তলব করেছে হাইকোর্ট। আগামী ৭ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১০টায় আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আইনজীবী মনজিল মোরসেদ আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন।

গত বছরের ১৮ জুলাই হাজারীবাগ থেকে ট্যানারি সরিয়ে সাভারের হেমায়েতপুরে নিতে আদালতের নির্দেশ বাস্তবায়ন না করায় ক্ষতিপূরণ হিসেবে ১০ হাজার টাকা করে ধার্য করেছিল আপিল বিভাগ। এই অর্থ আদায়ের বিষয়টি নিশ্চিত করতে শিল্পসচিবকে বলা হয়েছিল। সেই জরিমানা আদায়ে ব্যর্থতার কারণে শিল্পসচিবের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হয়। সেই আবেদনের প্রেক্ষিতে আজ বুধবার হাইকোর্ট তাকে সশরীরে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলেছেন বলে জানান আইনজীবী মনজিল মোরসেদ।

তিনি বলেন, আদালত শিল্প সচিবকে বলেছিলেন এই ক্ষতিপূরণ আদায় হয় তা নিশ্চিত করা। আদালতে প্রতিবেদন দাখিল করা যে কে কিভাবে টাকাগুলো দিচ্ছে। ১০ জানুয়ারি একটি প্রতিবেদন তারা দাখিল করেছেন, যেখানে দেখা যায় গত আগস্ট মাসে ১৫০টা কোম্পানি ১০ হাজার টাকা করে দিয়েছেন। কিন্তু সেপ্টেম্বরে মাত্র চারটি ও অক্টোবরে তিনটি কোম্পানি টাকা দিয়েছেন।

আইনজীবী মনজিল মোরসেদ আরো বলেন, এই কারণে আদালতে আবেদন করেছিলাম সচিব তার দায়িত্ব পালন ও আদালতের নির্দেশনা পালনে ব্যর্থ হয়েছে। এই কারণে তাকে ব্যক্তিগতভাবে হাজির করার আবেদন করেছিলাম। আদালত আমাদের আবেদনের প্রেক্ষিতে আগামী ৭ ফেব্রুয়ারি শিল্পসচিবকে সরাসরি আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.