Sylhet Today 24 PRINT

সুপ্রিম কোর্টের ভাস্কর্য অপসারণ ও মঙ্গল শোভাযাত্রা বাতিলের দাবি ওলামা লীগের

সিলেটটুডে ডেস্ক |  ০৪ মার্চ, ২০১৭

সুপ্রিম কোর্টের সামনে বসানো গ্রিক দেবী থেমিসের ভাস্কর্যকে মূর্তি আখ্যা দিয়ে আগামী ১৫ দিনের মধ্যে তা অপসারণ না করলে সুপ্রিম কোর্ট ঘেরাওয়ের হুমকি দিয়েছে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ। একই সঙ্গে পহেলা বৈশাখে দেশব্যাপী অনুষ্ঠেয় মঙ্গল শোভাযাত্রা বাতিলের দাবি জানিয়েছে সংগঠনটি।

শনিবার (৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এমন ঘোষণা দেয় সংগঠনটি।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে উল্লেখ করে আওয়ামী ওলামা লীগের অভিযোগ, হাইকোর্টের সামনে মূর্তিটি বসিয়েছেন প্রধান বিচারপতি।

ওলামা লীগের সভাপতি মুহাম্মদ আখতার হুসাইন বুখারী বলেছেন, ‘মূর্তি যেই বসাক না কেন, এর দায়ভার পুরোটাই সরকারের ওপর বর্তায়। এটি অপসারণের জন্য সরকারকে এগিয়ে আসতে হবে। আগামী ১৫ দিনের মধ্যে এই মূর্তি অপসারণ না করলে হাইকোর্ট ঘেরাও করা হবে।’

এদিকে পহেলা বৈশাখে সারাদেশে সরকারিভাবে মঙ্গল শোভাযাত্রার আয়োজনের ঘোষণা দিয়েছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এটিও বাতিলের দাবি জানানো হয়েছে ওলামা লীগের মানববন্ধনে।

বক্তারা বলেন, “এ সিদ্ধান্ত মুসলমানদেরকে হিন্দুদের উৎসব পালনে বাধ্য করার শামিল। অবিলম্বে এটি বাতিল করতে হবে। কারণ ‘পহেলা বৈশাখ’ এবং ‘মঙ্গল শোভাযাত্রা’ বাঙালি বা মুসলমানদের সংস্কৃতি নয়, এগুলো হিন্দুদের ধর্মীয় সংস্কৃতি।”

মানববন্ধনে আরও ছিলেন ওলামা লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব কাজী মাওলানা মুহম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী, সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদের সভাপতি হাফেজ মাওলানা মুহম্মদ আব্দুস সাত্তার প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.